আলমডাঙ্গার ২ কৃতি সন্তানসহ ৫ জন পুলিশের অতিরিক্ত আইজিপি পদে পদোন্নতি পেলেন

আলমডাঙ্গা ব্যুরো: আলমডাঙ্গার ২ কৃতি সন্তানসহ ৫ জন পুলিশের অতিরিক্ত আইজিপি (অতিরিক্ত মহা-পুলিশ পরিদর্শক) পদে পদোন্নতি পেয়েছেন। পদোন্নতিপ্রাপ্ত ৫ জনের তালিকায় আলমডাঙ্গা শহরের ঘনিষ্ঠ ২ বন্ধুর নাম জানতে পেরে শহরের মানুষকে বেশ উৎফুল্ল প্রতিক্রিয়া ব্যক্ত করতে দেখা গেছে। গতকাল ১৮ অক্টোবর জনপ্রশাসন মন্ত্রণালয় এ সংক্রান্ত এক পরিপত্র প্রকাশ করে।
জানা গেছে, বিসিএস (পুলিশ) ক্যাডারে অতিরিক্ত মহা-পুলিশ পরিদর্শক (অতিরিক্ত আইজিপি, গ্রেড-২) পদে নি¤œলিখিত ৫ জনকে পদোন্নতির জন্য সুপারিশ করা হয়। ইতঃপূর্বে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সুপিরিয়র সিলেকশন বোর্ড গত ৮ আগস্ট অনুষ্ঠিত ৭ম সভায় অতিরিক্ত আইজিপি পদে পদোন্নতির জন্য ওই ৫ জনের নাম সুপারিশ করে প্রধানমন্ত্রীর নিকট পাঠায়। প্রধানমন্ত্রী গতকাল বুধবার তা অনুমোদন করেন। অতিরিক্ত আইজিপি পদে পদোন্নতি অর্জনকারী ৫ জন হলেন- ঢাকার সিআইডি’র ডিআইজি আব্দুস সালাম পিপিএম (গ্রেডেশন-২০), পুলিশ অধিদফতর ঢাকার ডিআইজি মো. মহসিন হোসেন (গ্রেডেশন-২৮), শিল্প পুলিশের অতিরিক্ত আইজি (চলতি দায়িত্বে) মো. নওশের আলী পিপিএম সেবা (গ্রেডেশন-৪১), স্পেশাল ব্র্যাঞ্জের ডিআইজি মীর শহীদুল ইসলাম বিপিএম সেবা পিপিএম (গ্রেডেশন-৪৩) ও ঢাকা রেঞ্জের ডিআইজি মোহাম্মদ শফিকুল ইসলাম বিপিএম (গ্রেডেশন-৪৫)।
ওই তালিকার শেষোক্ত ২ জন মীর শহীদুল ইসলাম ও মোহাম্মদ শফিকুল ইসলামের বাড়ি আলমডাঙ্গা পৌর শহরে। মীর শহীদুল ইসলাম শহরের কলেজপাড়ার মৃত মীর আব্দুল আজিজের জ্যেষ্ঠ সন্তান এবং মোহাম্মদ শফিকুল ইসলাম শহরের গোবিন্দপুর গ্রামের দোয়ারপাড়ার মৃত শওকত মিয়ার ছেলে। তারা দুজনই সহপাঠী বন্ধু। দুজনই ১৯৭৮ সালে আলমডাঙ্গা পাইলট মাধ্যমিক বিদ্যালয় থেকে এসএসসি, ১৯৮০ সালে আলমডাঙ্গা ডিগ্রি কলেজ থেকে এইচএসসি পাস করেন। পরে শেরে বাংলা কৃষি ইউনিভার্সিটি থেকে দু বন্ধুই অনার্স ও মাস্টার্স করেন।
পদোন্নতির সংবাদ পেয়ে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় মীর শহীদুল ইসলাম বলেন, সারাজীবন সততা বজায় রেখে চাকরি করেছি। আগামী দিনেও যেন সন্মান অক্ষুণœ রেখে সততার সাথে অর্পিত দায়িত্ব পালন করতে পারি, দেশের সেবা করতে পারি। সেজন্য আলমডাঙ্গাসহ দেশবাসীর দোয়া কামনা করছি।
একই রকম প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন আলমডাঙ্গার আরেক কৃতি সন্তান মোহাম্মদ শফিকুল ইসলাম। তিনি বলেন, তার ওপর অর্পিত দায়িত্বভার যেন সাফল্যের সাথে পালন করতে পারেন, দেশের সেবা করতে পারেন, সেজন্য তিনিও সকলের দোয়া চেয়েছেন।
এদিকে এ পদোন্নতির প্রজ্ঞাপন জারির প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য গতকাল ১৮ অক্টোবরই নির্দেশক্রমে অনুরোধ জানিয়েছেন সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের উপসচিব মো. মফিদুর রহমান।