আলমডাঙ্গার পারকুলা গ্রামে জমাজমি নিয়ে সাংবাদিক সম্মেলনের পাল্টা সাংবাদিক সম্মেলন ॥ পূর্বের সাংবাদিক সম্মেলনের অভিযোগ বিভ্রান্তিকর দাবি

আলমডাঙ্গা ব্যুরো : গতকাল শনিবার আলমডাঙ্গা পারকুলা গ্রামের রফিউল আলম জোয়ার্দ্দার ও শেখ গোলাম সরোয়ার পাল্টা সাংবাদিক সম্মেলন করেছেন। গত পরশু একই গ্রামের শেখ শাহাদত হোসেন রাজু কর্তৃক সাংবাদিক সম্মেলনে পঠিত বক্তব্য মিথ্যা ও বিভ্রান্তিমূলক দাবি করে তারা ওই পাল্টা সাংবাদিক সম্মেলন করেন।

পাল্টা সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্যে উল্লেখ করা হয়, আদালতের আদেশ অমান্য, জমি দখল, হুমকি, বিচারের দাবি শিরোনামে স্থানীয় কয়েকটি পত্রিকায় যে সংবাদ প্রকাশিত হয়েছে তা সম্পূর্ণ ভিত্তিহীন ও আত্মমর্যাদার ওপর আঘাতস্বরূপ। রফিউল আলম জোয়ার্দ্দার উল্লেখ করেছেন তিনি গত বছর ২৩ জানুয়ারি শেখ গোলাম সরোয়ারের নিকট থেকে .২১৬ শতক জমি কিনেছেন। কেনার পর নিয়ম মাফিক দখলে নিয়ে নাম খারিজ করেছেন। সে সময় অভিযোগকারী কোনো বাধা দেননি। এমনকি মামলাও করেননি। তিনি ওই জমিতে ১৪৪ ধারা জারির যে তথ্য দিয়েছেন, তা আদৌ সঠিক নয়। তিনি একজন অবসরপ্রাপ্ত কৃষি কর্মকর্তা। তার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ উত্থাপন করার ঘটনায় তার সম্মানহানি হয়েছে বলে দাবি করে প্রতিবাদ জানিয়েছেন।

অন্যদিকে, শেখ গোলাম সরোয়ার জানিয়েছেন, অভিযোগকারী শাহাদত হোসেন তার চাচাতো ভাইয়ের ছেলে। তাদের পারিবারিক সম্পত্তি ভাগবন্টনের বাইরেও সবার অজ্ঞাতে দেড় একর জমি বাদ পড়ে যায়। শাহাদত হোসেন ওই জমির ৩৭ শতকের অংশীদার কিন্তু সে ৬৬ শতক জমি দখল করে অন্যত্র বিক্রি করে দেয়। এ ব্যাপারে পারিবারিকভাবে একাধিকবার বসার চেষ্টা করলেও শাহাদত হোসেন অনুপস্থিত থাকে। তার বিরুদ্ধে সাংবাদিক সম্মেলনে আনীত অভিযোগ বিভ্রান্তিমূলক বলে তিনি পাল্টা সাংবাদিক সম্মেলনে এ দাবি করেছেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *