আলমডাঙ্গার চিৎলা ইউনিয়ন পরিষদে ২০১৬-১৭ অর্থবছরের উন্মুক্ত বাজেট সভা অনুষ্ঠিত

 

ভালাইপুর প্রতিনিধি: চুযাডাঙ্গা আলমডাঙ্গার চিৎলা ইউনিয়নে ২০১৬-১৭ অর্থবছরের উন্মুক্ত বাজেট সভা অনুষ্ঠিত হয়েছে। বাজেট সভায় প্রধান অতিথি চুয়াডাঙ্গা জেলা প্রশাসক সায়মা ইউনুস বলেন, মাদকমুক্ত সমাজ গড়তে যুবসমাজকে মাদকের হাত থেকে রক্ষা করতে হবে এবং যেখানে বাল্যবিয়ে সেখানে প্রতিবাদ প্রতিরোধ গড়ে লালকার্ড দেখাতে হবে।

গতকাল সোমবার দুপুর সাড়ে ১২টা দিকে আলমডাঙ্গার চিৎলা ইউনিয়ন পরিষদ চত্বরে ২০১৬-১৭ অর্থবছরের উন্মুক্ত বাজেট সভায় সাবেক জেলা যুবলীগের যুগ্মআহ্বায়ক চিৎলা ইউপি চেয়ারম্যান জিল্লুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন চুয়াডাঙ্গা জেলা প্রশাসক সায়মা ইউনুস। বিশেষ অতিথি ছিলেন চুয়াডাঙ্গা পুলিশ সুপার রশীদুল হাসান, আতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক চুয়াডাঙ্গা স্থানীয় সরকারের উপপরিচালক আনজুমান আরা, আলমডাঙ্গা নির্বাহী অফিসার আজাদ জাহান, এনডিসি মুনিবুর রহমান, আরডিসি তরিকুল ইসলাম, সহকারী কমিশনার রুহুল আমিন ও জেসমিন নাহার, আলমডাঙ্গা থানার অফিসার ইনচার্জ আতিয়ার রহমান। বক্তব্য রাখেন সাবেক জেলা যুবলীগের যুগ্মআহ্বায়ক আসাদুজ্জামান কবির, প্রত্যাশা সামাজিক উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক বিল্লাল হোসেন, গোকুলখালী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রাজ্জাক, আওয়ামী লীগ নেতা আমির হোসেন, চিৎলা ইউনিয়ন আইন বিষয়ক সম্পাদক ফরিদ হোসেন, খাদিমপুর ইউনিয়ন আ.লীগের সাবেক সাধারণ সম্পাদক হাফিজুর রহমান বাবলু, সাবেক জেলা ছাত্রলীগের সহসভাপতি তৌহিদুর রহমান চন্দন, চিৎলা ইউপি সদস্য ইন্তাদুল হক, হোসেন আলী, শফিকুল ইসলাম, পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মহাসিন রেজা প্রমুখ। আনুষ্ঠানে ডা. আফসার উদ্দিন কলেজের অধ্যক্ষ মাহাবুবুর আলম সেলিমের সঞ্চালনায় পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন হাফেজ মো. মুনজুরুল ইসলাম। ইউনিয়নে ২০১৬-১৭ অর্থবছরের ৫৭ লাখ ১ হাজার ৫৭৫ টাকার একটি উন্মুক্ত বাজেট ঘোষণা করা হয়েছে। বাজেট পড়ে শোনান ইউপি সচিব চিরু কুমান সাহা কনক। বাজেট সভার আলোচনা পর্বে বিশেষ অতিথিরা বলেন, পরিবার পরিচালনার জন্য যেমন পরিকল্পনা ও অর্থের প্রযোজন হয়। তেমনি একটি ইউনিয়ন পরিষদের জনগণের সেবার জন্য একটি পরিকল্পনা থাকতে হয় তা ইউনিয়নের উন্নয়নের জন্য বাস্তবায়নের লাগে এবং আয়-ব্যয়ের সঠিক বাস্তবায়ন থাকতে হবে। বক্তরা আরো বলেন, বাল্যবিয়ে একটি সমাজের সবচেযে বড় ব্যাধি যাকে ডায়বেটিসের সাথে তুলনা করা হয়েছে যা দেহের সব অঙ্গ-প্রতঙ্গকে বিকল করে দেয়। লালকার্ড দেখিয়ে বাল্যবিয়ে সমাজ থেকে একেবারে প্রতিরোধ করতে হবে।

 

 

অপরদিকে পদ্মবিলা ইউনিয়ন পরিষদের ২০১৬-১৭ অর্থ বছরের বাজেট পেশ করা হয়েছে। গতকাল সোমবার ইউপি চেয়ারম্যান আবু তাহেরের সভাপতিত্বে ৮১ লাখ ৬৯ হাজার ২৫ টাকার বাজেট পেশ করেন ইউপি সচিব আব্দুল হান্নান। বাজেট অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন রবিউল আলম, শহিদুল ইসলাম, খালেদা বেগম, আলম আলী, হাসানুজ্জামান, আব্দুর রহমানসহ সদস্য এবং গণ্যমান্য ব্যক্তিবর্গ।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *