আরও পাঁচ বছর ক্ষমতায় থাকতে ভারতের সাথে চুক্তি : খালেদা জিয়া

 

স্টাফ রিপোর্টার: বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া দাবি করেছেন, আগামী আরও পাঁচ বছর ক্ষমতায় থাকার জন্য আওয়ামী লীগ সরকার ভারতের সাথে চুক্তি করেছে। পাঁচ বছর পর দেশটা কাগজ কলমে ভারতের কাছে বিক্রি করে দিয়ে আওয়ামী লীগ বিদায় নেবে। গতকাল রোববার রাতে গুলশানে নিজের কার্যালয়ে সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের নবনির্বাচিত নেতাদের সাথে শুভেচ্ছা বিনিময়কালে খালেদা জিয়া এসব কথা বলেন।

খালেদা জিয়া বলেন, দেশে বর্তমান সরকার জনগণের সরকার নয়, তারা জনগণের দ্বারা নির্বাচিত নয়। ভবিষ্যতেও তারা একইভাবে ক্ষমতায় যাওয়ার পরিকল্পনা করছে। তিনি বলেন, ‌‌‘আজকে দেশ বিক্রি করে দিয়েছে। সে জন্য পাঁচ বছরের জন্য একটা চুক্তি করেছে। পাঁচ বছর তাকে থাকতে দিতে হবে। এই চুক্তি তো তিনি (প্রধানমন্ত্রী) সে জন্য করলেন। খালেদা জিয়া আরও বলেন, আওয়ামী লীগ সব সময় চোরা পথে ক্ষমতায় যায়। ক্ষমতায় গিয়ে তারা ষড়যন্ত্র করে। বিএনপির চেয়ারপারসন অভিযোগ করেন, কুমিল্লা সিটি নির্বাচনে কারচুপি হয়েছে। নতুন প্রধান নির্বাচন কমিশনার আগের সিইসির পথই অনুসরণ করছেন। বর্তমান সিইসি নিরপেক্ষ নন। তার কাছ থেকে নিরপেক্ষ নির্বাচন আশা করা যায় না। আর বর্তমান সরকারের কাছে কখনোই নিরপেক্ষ নির্বাচন আশা করা যায় না। খালেদা জিয়া বলেন, বিএনপি থেকে নির্বাচিত স্থানীয় সরকারের প্রতিনিধিদের মিথ্যা মামলা দিয়ে বহিষ্কার করে সরকার নিজেদের লোক বসাচ্ছে। অন্যদের মধ্যে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মওদুদ অহমদ, জমির উদ্দিন সরকার, আইনজীবী সমিতির নতুন নির্বাচিতদের মধ্যে জয়নুল আবেদিন, মাহবুব উদ্দিন খোকন প্রমুখ বক্তব্য দেন।

স্থায়ী কমিটির বৈঠক আজ: বিএনপির চেয়ারপারসনের প্রেস উইঙের সদস্য শায়রুল কবির খান জানান, আজ সোমবার রাতে দলের স্থায়ী কমিটির বৈঠক ডেকেছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। রাত সাড়ে আটটায় গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে ওই বৈঠক অনুষ্ঠিত হবে।

 

দুর্ঘটনায় স্বামীর মৃত্যুর খবর পড়লেন সংবাদ উপস্থাপিকা

মাথাভাঙ্গা মনিটর: সড়ক দুর্ঘটনায় নিজের স্বামীর নিহত হওয়ার খবর পড়তে হলো এক সংবাদ উপস্থাপককে। ভারতের ছত্তিশগড়ে এই ঘটনা ঘটেছে। এক প্রতিবেদনে জানানো হয়, সুপ্রীত কউর নামের ওই সংবাদ উপস্থাপক ছত্তিশগড়ের আইবিসি ২৪ সংবাদভিত্তিক টিভি চ্যানেলে কাজ করেন। গতকাল শনিবার সকালে যথারীতি সংবাদ পড়ছিলেন সুপ্রীত। এর মধ্যে সড়ক দুর্ঘটনায় প্রাণহানি নিয়ে একটি ব্রেকিং নিউজ আসে। চ্যানেলের এক সাংবাদিকের সাথে সুপ্রীত সরাসরি (লাইভ) ফোনে যুক্ত হন। সাংবাদিক জানান, ছত্তিশগড়ের মহাসমুন্দ জেলার পিঠারাতে সড়ক দুর্ঘটনায় তিনজন নিহত হয়েছেন। দুর্ঘটনায় নিহত ব্যক্তিদের নাম-পরিচয় লাইভ-ফোনে জানাননি সাংবাদিক। তবে একটি রেনো ডাস্টার গাড়ি দুর্ঘটনায় পড়ে এই প্রাণহানি ঘটেছে বলে জানান। দুর্ঘটনার স্থান ও গাড়ির বিবরণ শুনে সুপ্রীত আশঙ্কা করেন, হতাহত হওয়া ব্যক্তিদের মধ্যে তার স্বামী থাকতে পারেন। কারণ কয়েকজন সঙ্গীসহ একই পথ দিয়ে তার স্বামীর যাওয়ার কথা। আর তাদের গাড়িটাও ছিলো রেনো ডাস্টার। আশঙ্কা সত্ত্বেও সুপ্রীত স্বাভাবিকভাবে খবরটি পড়েন। খবর শেষ হলে স্টুডিও থেকে বেরিয়ে ওই সাংবাদিককে ফোন করেন। দুর্ঘটনায় নিহত তিনজনের মধ্য তার স্বামী হর্ষদ কাওয়াড় রয়েছেন বলে নিশ্চিত হন। সড়ক দুর্ঘটনায় স্বামীর নিহত হওয়ার খবরে কান্নায় ভেঙে পড়েন সুপ্রীত। পরে তিনি স্বজনদের ফোন দিয়ে এই দুঃসংবাদ জানান। চ্যানেলটির এক জ্যেষ্ঠ কর্মী বলেন, সংবাদ পাঠের সময়ই সুপ্রীত বিষয়টি বুঝতে পারেন। সুপ্রীতর এক সহকর্মী বলেন, যে–কারও জন্যই এটি এক কঠিন পরিস্থিতি। কিন্তু সুপ্রীত তার আবেগ সামলে সঠিকভাবে পেশাগত দায়িত্ব পালন করেছেন। তার জন্য তারা গর্বিত। ২৮ বছর বয়সী সুপ্রীত নয় বছর ধরে চ্যানেলটিতে কাজ করছেন। গত বছরই বিয়ে করেন তিনি।

 

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *