আবারও আলমডাঙ্গা কলাকেন্দ্রের শিক্ষার্থী তমা বিশ্বাস দেশ সেরা

 

আলমডাঙ্গা ব্যুরো: এবার জাতীয় শিক্ষা সপ্তাহ পুরস্কার প্রতিযোগিতায়-১৬  সারাদেশে শ্রেষ্ঠ হয়ে স্বর্ণপদক জয় করে ঘরে ফিরেছে আলমডাঙ্গা কলাকেন্দ্রের শিক্ষার্থী তমা বিশ্বাস। গত ২৬ মে ঢাকাস্থ নায়েম ভবনে অনুষ্ঠিত জাতীয় পর্যায়ের প্রতিযোগিতায় অংশ নিয়ে হামদ ও নাতে তমা এ গৌরব ছিনিয়ে আনে। এ গৌরবের স্বীকৃতীস্বরূপ গত ২৯ মে ওসমানী স্মৃতি মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে রাষ্ট্রপতির হাত থেকে স্বর্ণপদক গ্রহণ করে। সে এবছরই জানুয়ারি মাসে অনুষ্ঠিত  জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতা-১৬ অংশ নিয়েও  সারাদেশে ১ম হয়ে স্বর্ণপদক জয় করেছিলো। এ অনন্য স্বীকৃতিতে  জেলার অন্যতম প্রধান সাংস্কৃতিক সংগঠন আলমডাঙ্গা কলাকেন্দ্র তার গৌরবের ধারা অব্যাহত রাখতে পেরেছে।

জানা গেছে, ১০ম শ্রেণির ছাত্রী তমা বিশ্বাস দেশ শ্রেষ্ঠ হয়েছে। ইতঃপূর্বে সে উপজেলা, জেলা ও বিভাগীয় প্রতিযোগিতায়ও সে শ্রেষ্ঠত্ব অর্জন করে। গত ২৯ মে ঢাকাস্থ ওসমানী স্মৃতি মিলনায়তনে এক জমকালো অনুষ্ঠানে প্রেসিডেন্ট অ্যাড আব্দুল হামিদ তমার হাতে স্বর্ণপদক, সনদপত্র ও নগদ অর্থের চেক তুলে দেন।

আলমডাঙ্গা কলাকেন্দ্র বেশ কয়েক বছর ধরে খুলনা বিভাগে শ্রেষ্ঠত্বের ধারাবাহিকতা অব্যাহত রেখেছে। তমা বিশ্বাস ছাড়াও ঝর্ণা খাতুন একই প্রতিযোগিতায় ভাব সঙ্গীতে উপজেলা ও জেলা পর্যায়ে ১ম স্থান ও খুলনা বিভাগীয় পর্যায়ে ২য় স্থান অধিকার করেছে। জেলার অন্যতম প্রধান সাংস্কৃতিক সংগঠন আলমডাঙ্গা কলাকেন্দ্রের সভাপতি ইকবাল হোসেন এবং সম্পাদক হিসেবে প্রতিষ্ঠাকাল থেকে এ পর্যন্ত দায়িত্ব পালন করে আসছেন রেবা সাহা। ১৯৯০ সাল থেকে নানা চড়াই উতরাই পার হয়ে এপর্যন্ত অবৈতনিকভাবে শিক্ষার্থীদের সঙ্গীত ও নৃত্যের প্রশিক্ষণ দিয়ে যাচ্ছেন তিনি।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *