আন্তঃপ্রাথমিক অঙ্কদৌড় প্রতিযোগিতায় সারাদেশে দ্বিতীয় আলমডাঙ্গার মাইশা

আলমডাঙ্গা ব্যুরো: আন্তঃপ্রাথমিক অঙ্কদৌড় প্রতিযোগিতায় সারাদেশে ২য় স্থান অর্জনকারী আলমডাঙ্গা মডেল প্রাথমিক বিদ্যালয়ের ছাত্রী উম্মে হ্যানী মাইশা প্রধানমন্ত্রীর হাত থেকে পুরস্কার নিয়ে বাড়ি ফিরেছে। গত রোববার প্রাথমিক শিক্ষা সপ্তাহ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ পুরস্কার প্রদান করেন। জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান ফিজারের সভাপতিত্বে এ সময় প্রাথমিক শিক্ষার ক্ষেত্রে অসামান্য অবদান, খেলাধুলা, সঙ্গীত, স্কুল পরিচালনা, প্রাথমিক সমাপনী পরীক্ষায় কৃতিত্ব অর্জনকারী প্রতিষ্ঠান, ব্যক্তি এবং ছাত্র-ছাত্রীকে সম্মানিত করা হয়।

জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহের এবারের প্রতিপাদ্য ছিলো ‘শিক্ষার আলো জ্বালবো, ডিজিটাল বাংলাদেশ গড়বো’। এছাড়া ১৮ ক্যাটাগরিতে প্রাথমিক শিক্ষায় অবদানের জন্য শ্রেষ্ঠ জেলা প্রশাসক, জেলা শিক্ষা কর্মকর্তা, উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলা শিক্ষা কর্মকর্তা, শিক্ষক, অভিভাবক, ছাত্র-ছাত্রীসহ সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও অধিদফতরের বিভিন্ন কর্মকর্তাকে স্ব-স্ব কর্মক্ষেত্রে বিশেষ সম্মাননা ও পুরস্কার দেয়া হয়।

উল্লেখ্য, উম্মে হ্যানী মাইশা ২০১৬ সালে আলমডাঙ্গা মডেল প্রাথমিক বিদ্যালয় থেকে অঙ্কদৌড় প্রতিযোগিতায় অংশ নিয়ে সারাদেশে ২য় স্থান অর্জন করতে সক্ষম হয় আনন্দধামের মিজানুর রহমান নাছরিন আরা পারভীনের মেয়ে মাইশা।  তার এ শ্রেষ্ঠত্বের স্বীকৃতিস্বরূপ প্রাথমিক শিক্ষা সপ্তাহ ২০১৭ উদ্বোধনী অনুষ্ঠানে তাকে ক্রেস্ট ও সনদ প্রদান করা হয়। প্রধানমন্ত্রীর হাত থেকে মাইশা এ সনদ ও ক্রেস্ট গ্রহণ করে। এ সময় তার সাথে আলমডাঙ্গা মডেল প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হারেজ উদ্দীন উপস্থিত ছিলেন।

 

Leave a comment

Your email address will not be published.