দেশের টুকিটাকি : আগামী শুক্রবার সারাদেশে হেফাজতের বিক্ষোভ

আগামী শুক্রবার সারাদেশে হেফাজতের বিক্ষোভ

স্টাফ রিপোর্টার: সংবিধানে রাষ্ট্রধর্ম ইসলাম রক্ষায় আগামী শুক্রবার জুমার নামাজের পর সারাদেশে বিক্ষোভ সমাবেশ ও মিছিল কর্মসূচি ঘোষণা করেছে হেফাজতে ইসলাম বাংলাদেশ। একই সাথে তারা চট্টগ্রামের আন্দরকিল্লা শাহী জামে মসজিদের উত্তর গেট চত্বরে সমাবেশ ও বিক্ষোভ মিছিলের ঘোষণা দিয়েছে। গতকাল সোমবার দুপুরে চট্টগ্রাম প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলন করে এসব কর্মসূচি ঘোষণা দেন হেফাজতের সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদী। সংবাদ সম্মেলনে লিখিত বক্তেব্যে তিনি বলেন, আগামী ২৭ মার্চ হাইকোর্টের কার্যতালিকায় থাকা রাষ্ট্রধর্ম বিষয়ক রিটটি যেন জনস্বার্থে ও সংখ্যাগরিষ্ঠ জনগোষ্ঠী মুসলমানদের ধর্মীয় অনুভূতির প্রতি সম্মান প্রদর্শন করে খারিজ করে দেয়া হয়। এটা নিয়ে যেন কাউকে পানি ঘোলা করে রাজনৈতিক ফায়দা হাসিলের সুযোগ করে দেয়া না হয়। লিখিত বক্তেব্যে তিনি বলেন, এ উপমহাদেশে তথাকথিত ধর্মনিরপেক্ষতার ‘মুখ ও মুখোশের’ অধিক কিছু হয়ে উঠতে পারেনি। আমরা স্পষ্টভাবে বলে দিতে চাই, ১৯৭১ সালের ১০ এপ্রিল ঘোষিত বাংলাদেশের স্বাধীনতার ঘোষণাপত্রে ‘ধর্মনিরপেক্ষতা’ ও সমাজতন্ত্রের কোনো উল্লেখ ছিলো না। সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন হেফাজতের মহাসচিব জুনাইদ বাবুনগরী। তিনি বলেন, ৯২ ভাগ মুসলিম নাগরিকের এদেশে রাষ্ট্রধর্ম ইসলাম থাকতে বাধা কোথায়।

ভ্রাম্যমাণ আদালতে মোহাম্মদপুরের ২ হাসপাতাল মালিকের জেল-জরিমানা

স্টফ রিপোর্টার: রাজধানীর মোহাম্মদপুরের বাবর রোডে ৱ্যাব ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে মক্কা-মদিনা জেনারেল হসপিটাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টার ও বেবী কেয়ার হাসপাতালকে ৬ লাখ টাকা জরিমানা করেছেন। এছাড়া ইসলামিয়া মানসিক হাসপাতাল ও বেবি কেয়ার হাসপাতালের মালিকদের ৬ মাস করে কারাদণ্ড দিয়েছে। সোমবার দুপুরে ভ্রাম্যমাণ আদালত মোহাম্মদপুরের বাবর রোড এলাকায় মক্কা-মদিনা জেনারেল হসপিটাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টার ও  বেবি কেয়ার হাসপাতাল এবং ইসলামিয়া মানসিক হাসপাতালে অভিযান চালান। লাইসেন্স ব্যতীত হাসপাতাল পরিচালনা করা, ড্রাগ লাইসেন্স ব্যতীত ফামের্সী পরিচালনা করা, অনুনোমোদিত ওষুধ বিক্রির জন্য মজুদ রাখা, অনুমোদন ছাড়া মানসিক হাসপাতালে ২৬ জন রোগী ভর্তি রাখা, আইসিইউতে কার্ডিওলজি, মেডিসিন বিশেষজ্ঞ না থাকা,  ডায়াগনস্টিক সেন্টার ও ল্যাবে কোনো টেকনোলজিস্ট ও প্যাথলজিস্ট না থাকাসহ বেশ কিছু অব্যবস্থাপনা দেখতে পান ভ্রাম্যমাণ আদালত। মক্কা-মদিনা জেনারেল হসপিটাল অ্যান্ড ডায়গনস্টিক সেন্টারকে ৪ লাখ এবং বেবি কেয়ার হাসপাতালকে ২ লাখ টাকা জরিমানা ও মালিক মোফাজ্জল হোসেনকে ৬ মাসের কারাদণ্ড এবং ইসলামিয়া মানসিক হাসপাতালের মালিক মোজাম্মেল হোসেনকে ৬ মাসের কারাদণ্ড প্রদান করেন ভ্রাম্যমাণ আদালত।

রাত দুপুরে উড়ে আসা গুলিতে যুবক আহত

স্টাফ রিপোর্টার: রাজধানীর লালবাগে এক যুবক গুলিবিদ্ধ হয়েছেন। গত রোববার রাত ১২টার দিকে এই দুর্ঘটনার শিকার হন তিনি। তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। জানা গেছে, এক দোকানের কর্মচারী সাদ্দাম হোসেন (২৫) রাতে রাস্তার ওপর দাঁড়িয়ে মোবাইলফোনে কথা বলছিলেন। এ সময় উড়ে আসা একটি গুলি তার পিঠে বিদ্ধ হয়। পরে আহত অবস্থায় তাকে ঢামেকে ভর্তি করা হয়।

আবারও মা হচ্ছেন ন্যান্সি

স্টাফ রিপোর্টার: আবারও মা হতে যাচ্ছেন জনপ্রিয় সঙ্গীতশিল্পী ন্যান্সি। গতকাল সোমবার এমন তথ্য জানিয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ী এই শিল্পী। ন্যান্সি জানান, তিনি ও তার স্বামী নতুন অতিথির জন্য অপেক্ষা করছেন। ন্যান্সি ও তার স্বামী জায়েদের ঘরে নায়লা নামে এক কন্যাসন্তান রয়েছে। ন্যান্সির আগের ঘরে রয়েছে রোদেলা নামের আরেক কন্যাসন্তান।

বাবা-মার পাশে শায়িত হলেন দিতি

স্টাফ রিপোর্টার: অভিনেত্রী পারভীন সুলতানা দিতির দাফন সম্পন্ন হয়েছে। গতকাল সোমবার বাদ জোহর দ্বিতীয় জানাজা শেষে তার ইচ্ছা অনুযায়ী নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার দত্তপাড়া গ্রামের পারিবারিক কবরস্থানে বাবা-মার পাশে তাকে দাফন করা হয়। সকাল সাড়ে ১০টায় বাংলাদেশ ফিল্ম ডেভেলপমেন্ট কর্পোরেশন, বিএফডিসিতে দিতির প্রথম জানাজা হয়। সেখানে সহকর্মীরা তার মরদেহে শ্রদ্ধা নিবেদন করেন। পরে নিজ বাড়ি নারায়ণগঞ্জের সোনারগাঁর নিয়ে যাওয়া হয় তার মরদেহ। রোববার বিকেল ৪টা ৫ মিনিটে বাংলা চলচ্চিত্রের অন্যতম সেরা অভিনেত্রী পারভীন সুলতানা দিতি ইন্তেকাল করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৫০ বছর।

 

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *