হুসপাইপ খুলে চলন্ত মালবাহী ট্রেন থামিয়ে গম লুট : দর্শনা বিজিবির হাতে গমসহ আব্দুল্লাহ আটক

দর্শনা অফিস: ভারত থেকে আমদানিকৃত গমভর্তি চলন্ত ট্রেনের হুসপাইপ খুলে মালবাহী ট্রেন থামিয়ে গম লুট করেছে একদল লুটেরা। লুটপাটের সময় বিজিবির হাতে গমসহ আটক হয়েছে লুটেরাচক্রের অভিযুক্ত সদস্য আব্দুল্লাহ। তার বিরুদ্ধে বিজিবি মামলা দায়ের করেছে।

গতকাল বৃহস্পতিবার সকাল ১০টার দিকে ভারত থেকে আমদানিকৃত গমভর্তি একটি মালবাহী র‌্যাক প্রবেশ করছিলো দর্শনা রেলইয়ার্ডে। এ সময় শ্যামপুর ২ নং গেটের সামনে মালবাহী ট্রেনের হুসপাইপ খুলে ট্রেনটি থামিয়ে দেয় লুটেরাচক্রের সদস্যরা। ট্রেনের দরজা ভেঙে শুরু হয় গম লুটপাট।

দর্শনা বিজিবি ক্যাম্পের হাবিলদার শওকত আলী সঙ্গীয় সদস্যদের নিয়ে ঘটনাস্থলে অভিযান চালান। বিজিবির উপস্থিতি টের পেয়ে লুটেরাচক্রের অন্যান্য সদস্যরা পালিয়ে রক্ষা পেলেও ঘটনাস্থল থেকে আটক করা হয় দর্শনা পৌর শহরের মোহাম্মদপুরের মোসলেম উদ্দিনের ছেলে আব্দুল্লাহকে (২৩)। বিজিবি সদস্যরা ২ নং গেট এলাকা থেকে লুটকৃত ১শ ৬০ কেজি গম উদ্ধার করেছে। বিজিবির পক্ষ থেকে বলা হয়েছে আব্দুল্লাহ লুটেরাচক্রের সক্রিয় সদস্য। এ ঘটনায় হাবিলদার শওকত আলী বাদী হয়ে গতকালই পুড়াদহ জিআরপি থানায় আব্দুল্লাহর বিরুদ্ধে মামলা দায়ের করেছেন।

এদিকে বিজিবির একই দল দুপুর ২টার দিকে দর্শনা পৌর শহরের জয়নগর মাঠে মাদকবিরোধী অভিযান চালান। বিজিবি সদস্যরা ওই মাঠ থেকে পরিত্যক্ত অবস্থায় ২৫ লিটার কেরুজ বাংলা মদ উদ্ধার করেছেন। এ ঘটনায় বিজিবি সদস্যরা কাউকে আটক করতে পারেনি।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *