দেশে গণতন্ত্র নেই : স্বৈরাতন্ত্র চলছে : মাহবুবুর রহমান

ঝিনাইদহ প্রতিনিধি: বিএনপির স্থায়ী কমিটির সদস্য সাবেক সেনাপ্রধান লে. জেনারেল (অব.) মাহবুবুর রহমান বলেছেন, দেশে গণতন্ত্র নেই, স্বৈরাতন্ত্র চলছে। গণতন্ত্রের প্রাতিষ্ঠানিক রুপ দিতে নির্বাচন প্রয়োজন। নির্বাচন না দিয়ে ক্ষমতায় টিকে থাকা যাবে না। তিনি বলেন, আওয়ামী লীগ সরকার ধোঁকাবাজ সরকার। তারা কথা দিয়ে কথা রাখে না। তারাই একদিন তত্ত্বাবধায়ক সরকার নিয়ে আন্দোলন করেছিলো। দুর্নীতি করতে করতে আওয়ামী লীগের পিঠ দেয়ালে ঠেকে গেছে তারা আর ক্ষমতায় আসতে পারবে না বলেই নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিতে ভয় পাচ্ছে। বিএনপি তথা ১৮ দলীয় জোট নেতাকর্মীদের জীবন থাকতে পুতুল সরকারের অধীনে কোন নির্বাচন করতে দেয়া হবে না। গতকাল শনিবার বিকেলে ঝিনাইদহ শহরের প্রিয়া সিনেমা হল মিলনায়তনে জেলা বিএনপির এক সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় মাহবুবুর রহমান এসব কথা বলেন।end

বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ঝিনাইদহ জেলা বিএনপির সভাপতি মসিউর রহমানের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন কেন্দ্রীয় বিএনপির সহআইন বিষয়ক সম্পাদক নিতাই রায় চৌধুরী, সাবেক এমপি এমএ ওহাব, বিএনপি নেতা একেএম ওয়াজেদ, ইঞ্জিনিয়ার মোমিনুর রহমান, অ্যাড. এমএ মজিদ, আব্দুল মতলেব, জাহিদুজ্জামান মনা, আব্দুল মজিদ বিশ্বাস, রাকিবুল হাসান খান দিপু প্রমুখ। সমাবেশে ঝিনাইদহ ও হরিণাকুণ্ডু থেকে বিভিন্ন রাজনৈতিক দলের সাত শতাধিক নেতাকর্মী বিএনপিতে যোগদান করেন।

নির্বাচন কমিশনকে সরকারের আজ্ঞাবহ দাস উল্লেখ করে সমাবেশে মাহবুবুর রহমান বলেন, যেখানে নির্বাচন কমিশন প্রশ্নবিদ্ধ, প্রশাসন প্রশ্নবিদ্ধ, সেখানে তাদের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। গণতন্ত্রের মধ্যেই জাতি হিসেবে বাংলাদেশ সৃষ্টি, তাই গণতন্ত্র না থাকলে জাতি টিকে থাকবে না বলে মন্তব্য করেন তিনি। তিনি বলেন, সরকার ক্ষমতাকে চিরস্থায়ী করে রাখার জন্য সংবিধান থেকে নির্দলীয় নিরক্ষপ তত্ত্বাবধায়ক সরকার বাতিল করেছে। মাহবুবুর রহমান বলেন, গায়ের জোরে সরকার যদি নির্বাচন করে, তা সফল হতে দেয়া হবে না। প্রতিহত করা হবে। আন্দোলন কঠোর থেকে কঠোরতর করা হবে। প্রয়োজনে হরতাল, লাগাতার হরতাল, অবরোধ, ঘেরাওয়ের মতো আন্দোলনে যাবে ১৮ দলীয় জোট। এর আগে সকালে সদর উপজেলা ও পৌর স্বেচ্ছাসেবক দলের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখেন মাহবুবুর রহমান।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *