দেশের টুকিটাকি : মাগুরায় বিষপানে প্রেমিকের আত্মহত্যা : প্রেমিকা হাসপাতালে

ঢাবিতে ভর্তি পরীক্ষায় জালিয়াতির অভিযোগ : আটক ৯

স্টাফ রিপোর্টার: ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় জালিয়াতির অভিযোগে ৯ জন ভর্তিচ্ছুকে আটক করা হয়েছে। তাদের কাছে মোবাইলফোন ও ইলেক্ট্রনিক্স ডিভাইস (কানের ভেতরে) পাওয়া গেছে। আটককৃতদের মধ্যে ৭ জনকে শাহবাগ থানায় হস্তান্তর করা হয়েছে। উপযুক্ত প্রমাণ না পাওয়ায় বাকি দুজনকে ছেড়ে দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। আটককৃত শিক্ষার্থীরা হলেন- তারিকুল ইসলাম, আজিজুল আবিদ খান রিফাত, আবদুল্লাহ আল মহসি, মিলন, রাব্বিক হাসান মুন, তাসকিনুর রায়হান তমাল, তাওহিদুল ইসলাম, এনামুল হক। পরেশ মাল এবং রাব্বিক হাসান মুনের তথ্যের ভিত্তিতে আবু সাঈদ নামে এক জালিয়াত চক্রের সদস্যকে আটক করা হয় এবং তাদের দুজনকে ছেড়ে দেয়া হয়। বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা চলাকালীন ভ্রাম্যমাণ আদালত থাকলেও আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মেহেদী হাসান আটককৃতদের শাস্তি দিতে অস্বীকার করেন। এ বিষয়ে প্রক্টর (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. এ এম আমজাদ বলেন, নয়জনকে আটক করা হলেও দুজনকে ছেড়ে দেয়া হয়েছে। তাদের মোবাইলে এসএমএস আসলেও মোবাইল হলের বাইরে ছিলো। তাই তাদের ছেড়ে দেয়া হয়েছে। অভিযুক্তদের ভ্রাম্যমান আদালতে শাস্তি না দেয়ার বিষয়ে তিনি বলেন, নির্বাহী ম্যাজিস্ট্রেট আগ্রহী ছিলেন না।

পাবনায় র‌্যাবের সাথে বন্দুকযুদ্ধে ২ চরমপন্থী নেতা নিহত

স্টাফ রিপোর্টার: পাবনার সাঁথিয়ায় র‌্যাবের সাথে বন্দুকযুদ্ধে ২ চরমপন্থী নেতা নিহত হয়েছেন। এ সময় ঘটনাস্থল থেকে অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়। আতাইকুলা থানা ও র‌্যাব সূত্রে জানা যায়, গতকাল শুক্রবার ভোরে সাঁথিয়া উপজেলার গয়েশপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে এক দল চরমপন্থী গোপন বৈঠক করছে বলে র‌্যাব জানতে পারে। এমন সংবাদের ভিত্তিতে র‌্যাব ঘটনাস্থলে অভিযান চালালে তাদের উপস্থিতি টের পেয়ে সন্ত্রাসীরা র‌্যাবের ওপর গুলি চালায়। র‌্যাবও পাল্টা গুলি চালালে ঘটনাস্থলে চরমপন্থী দলের ২ চরমপন্থী নেতা নিহত হন। নিহতরা হলেন- উপজেলার পাইকশা গ্রামের মোতালেবের ছেলে ময়েন (২৮) ও কাশিনাথপুর গ্রামের মৃত আব্বাসের ছেলে বিপুল (৩০)। নিহত লাশের পাশ থেকে র‌্যাব সদস্যরা চরমপন্থীদের ব্যবহৃত অস্ত্র উদ্ধার করে। উদ্ধারকৃত লাশ পাবনা মর্গে পাঠানো হয়েছে। তাদের বিরুদ্ধে সাঁথিয়া ও আতাইকুলা থানায় হত্যাসহ ডজন খানেক মামলা রয়েছে বলে জানা যায়।

মাগুরায় বিষপানে প্রেমিকের আত্মহত্যা : প্রেমিকা হাসপাতালে

স্টাফ রিপোর্টার: মাগুরায় শুক্রবার একইদিনে প্রেমিক যুগলসহ ৪ জন আত্মহত্যার চেষ্টা করেছে। বিষপানের ফলে প্রেমিকের মৃত্যু হয় আর প্রেমিকা হাসপাতালে ভর্তি রয়েছে। গতকাল শুক্রবার দুপুরে মাগুরা সদর উপজেলার গোপীনাথপুর গ্রামে প্রেমিক সাগর সিংহ (১৮) বিষপানে আত্মহত্যা করেন। প্রেমিক সাগর বিষপানে আত্মহত্যা করেছে এ খবরে প্রেমিকা নুপুর (১৬) বিষপানে আত্মহত্যার চেষ্টা করে। তাকে মাগুরা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যদিকে মাগুরা সদর ও শহরের মাতৃসদন পাড়ায় পৃথকভাবে দুজন আত্মহত্যার চেষ্টা করে। পুলিশ ও এলাকাবাসীসূত্রে জানা গেছে, মাগুরা সদর উপজেলার গোপিনাথপুর গ্রামের বাবলু সিংহের ছেলে সাগর সিংহের সাথে প্রতিবেশী ক্ষিরোদ সরকারের স্কুল পড়ুয়া মেয়ে নুপুরের প্রেমের সর্ম্পক গড়ে ওঠে। তারা উভয়ই নিজ বাড়িতে বিয়ের প্রস্তাব দেয়। বয়স অল্প হওয়াসহ নানা কারণে বাড়ি থেকে সে প্রস্তাব মেনে নেওয়া হয়নি। এ কারণে অভিমান করে সাগর বিষপানে আত্মহত্যা করলে সেই খবরে নুপুরও বিষপানে আত্মহত্যার চেষ্টা করে। তাকে মাগুরা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যদিকে মাগুরা সদরের জাগলা গ্রামের মোহন মোল্যার ছেলে ইব্রাহিম বাবা মায়ের সাথে অভিমান করে ও শহরের মাতৃসদন পাড়ার সঞ্জয় দাস নামে মানসিক ভারসাম্যহীন এক যুবক গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যার চেষ্টা করে। তাদের মাগুরা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। মাগুরা সদর হাসপাতালের মেডিকেল অফিসার ডা. কৃষ্ণ দাস বিশ্বাস জানান, বেঁচে থাকা ৩ জনের অবস্থাই আশঙ্কাজনক। তাদের চিকিৎসা চলছে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *