চুয়াডাঙ্গা পৌরসভার নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের দায়িত্বভার গ্রহণ

কেদারগঞ্জ দলীয় কার্যালয় থেকে আনন্দ শোভাযাত্রা নিয়ে পৌরসভায় আসেন জিপু চৌধুরী
স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা পৌরসভার নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলগণ দায়িত্বভার গ্রহণ করেছেন। গতকাল বৃহস্পতিবার বেলা ১১টার দিকে পরিষদের কাউন্সিলরদেরকে সাথে নিয়ে মেয়র ওবায়দুর রহমান চৌধুরী জিপু পৌরসভার সচিব কাজী শরিফুল ইসলামের কাছ থেকে দায়িত্বভার বুঝে নেন।
পৌরসভার হিসাবরক্ষক আবু বকর সিদ্দিক বিগত পরিষদের রেখে যাওয়া ১ কোটি ৪৮ লাখ ৪৩ হাজার ৩৪২ টাকা অবশিষ্টসহ অন্যান্য হিসাব বুঝিয়ে দেন। বিদায়ী মেয়র রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার এ সময় উপস্থিত ছিলেন না। সচিব কাজী শরিফুল ইসলাম সাংবাদিকদের জানান, বিদায়ী মেয়র ভারতে অবস্থান করায় তিনিই নবনির্বাচিত মেয়রকে দায়িত্ব বুঝিয়ে দিচ্ছেন । এতে আইনগত কোনো বাধ্যবাধকতা নেই।
এদিকে দায়িত্বভার গ্রহণের পর সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে মেয়র ওবায়দুর রহমান চৌধুরী জিপু বলেন, বর্তমান পৌর পরিষদের মেয়াদকালে চুয়াডাঙ্গা পৌরসভাকে নাগরিক বসবাস উপযোগী করতে সব ধরনের উন্নয়ন কাজ করা হবে। বিশেষ করে শহরকে ফুটপাথ দখলমুক্ত করে চলাচল উপযোগী করে তোলা হবে, যানজটমুক্ত শহর তৈরি করা হবে, ড্রেন পরিষ্কার করে ওয়ার্ডে ডাস্টবিন স্থাপন করা হবে, মাদকমুক্ত সমাজ গঠনে সবাইকে সচেতন হতে হবে, মশামুক্ত শহর করে পরিচ্ছন্ন নগরী গড়ে বসবাসের উপযোগী করা হবে। ট্রাক টার্মিনাল নির্মাণ জরুরি হয়ে পড়েছে সেজন্য প্রকল্প তৈরি করে প্রয়োজনীয় উদ্যোগ নেয়া হবে। সরববরাহকৃত পানির জন্য সাধারণ নাগরিকরা যাতে কোনো দুর্ভোগে না পড়েন সেদিকে খেয়াল রাখা হবে। বিদ্যালয়ের সামনে অভিভাবকদের জন্য ছাউনি নির্মাণের পাশাপাশি শৌচাগার গড়ে তোলার জন্য পৌরবাসীর সহযোগিতা চেয়ে বলেন, জায়গার ব্যবস্থা হলে অবশ্যই করা হবে। তার জন্য তিনি পৌরনাগরিক ও সাংবাদিকদের সহযোগিতা চাইলেন। এ সময় সাংবাদিকরা মাথাভাঙ্গা নদীতে বর্জ্য ফেলার পরিবর্তে ঘোড়ামারা ব্রিজের অদূরে বর্জ্য ফেলার পরামর্শ দেন।
এ সময়, সংরক্ষিত কাউন্সিলর ১, ২ ও ৩নং ওয়ার্ডের শাহিনা আক্তার, সংরক্ষিত কাউন্সিলর ৪, ৫ ও ৬ নং ওয়ার্ডের সুলতানা আরা বেগম, সংরক্ষিত কাউন্সিলর ৭, ৮ ও ৯নং ওয়ার্ডের শেফালি খাতুন, ১নং ওয়ার্ড কাউন্সিলর জাহাঙ্গীর আলম, ২নং ওয়ার্ড কাউন্সিলরর মুন্সি রেজাউল করিম খোকন, ৩নং ওয়ার্ড কাউন্সিলর নাজমুস সালেহীন লিটন, ৪নং ওয়ার্ড কাউন্সিলর জাহাঙ্গীর আলম খোকন, ৫নং ওয়ার্ড কাউন্সিলর গোলাম মোস্তফা শেখ মাস্তার, ৬নং ওয়ার্ড কাউন্সিলর রাসেদুল হাসান মানু, ৭নং ওয়ার্ড কাউন্সিলর আবুল হোসেন, ৮নং ওয়ার্ড কাউন্সিলর সিরাজুল ইসলাম মনি এবং ৯নং ওয়ার্ড কাউন্সিলর একরামুল হক মুক্তা উপস্থিত ছিলেন।
গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দারকে পরাজিত করে স্বতন্ত্র প্রার্থী ওবায়দুর রহমান চৌধুরী মেয়র নির্বাচিত হন। গত ২৪ জানুয়ারি খুলনা বিভাগীয় কমিশনার আব্দুস সামাদ তার কার্যালয়ে শপথ গ্রহণ করান। সর্বশেষ জেলা প্রশাসক সায়মা ইউনুস গত বুধবার নবনির্বাচিত পরিষদকে দায়িত্বভার বুঝে নিতে চিঠি ইস্যু করেন।
এদিকে, দায়িত্বভার গ্রহণের জন্য মেয়র ওবায়দুর রহমান চৌধুরীর নেতৃত্বে বিশাল শোভাযাত্রা শহরের কেদারগঞ্জ দলীয় কার্যালয় থেকে বের হয়ে চুয়াডাঙ্গা পৌরসভায় পৌঁছায়। এ সময় রাস্তার দু পাশের সাধারণ জনতা মেয়রকে ফুলেল শুভেচ্ছা জানায়। মেয়র সাধারণ জনতাকে হাত তুলে শুভেচ্ছার জবাব দেন। পৌরসভা চত্বরে এ সময় শুভাকাঙ্ক্ষীসহ নবাগত মেয়র বক্তব্য রাখেন। পৌরসভা কার্যালয়ে মেয়রের কক্ষে প্রবেশ করলে পৌর নাগরিকরা ফুলেল শুভেচ্ছা জানান।
নবনির্বাচিত পরিষদের শুভ কামনা করে বক্তব্য রাখেন, সাবেক পৌর মেয়র অ্যাড. আশরাফ আলী বিশ্বাস, আওয়ামী লীগ নেতা আলী আহমেদ ও অ্যাড. শফিকুল ইসলাম। এ সময় কেদারগঞ্জ এলাকার বিশিষ্ট সমাজ সেবক আফসার আলী, হাজি আব্দুল লতিফ, গোকুলখালী ডা. আফসার উদ্দিন কলেজের অধ্যক্ষ মাহবুবুল ইসলাম সেলিম ও অ্যাড. তসলিম উদ্দিন ফিরোজসহ অসংখ্য শুভাকাঙ্ক্ষী উপস্থিত ছিলেন।
আনুষ্ঠানিকতা শেষে দুপুর সাড়ে ১২টায় পৌর পরিষদের নবাগত মেয়র ওবায়দুর রহমান চৌধুরীর সভাপতিত্বে প্রথম সভা অনুষ্ঠিত হয়। এ সময় কাউন্সিলররা উপস্থিত ছিলেন। দায়িত

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *