শিখবে শিশু হেসে খেলে শাস্তিমুক্ত পরিবেশ পেলে

চুয়াডাঙ্গায় আন্তঃপ্রাথমিক বিদ্যালয়ের জেলা পর্যায়ে ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ সম্পন্ন

স্টাফ রিপোর্টার: ‘শিখবে শিশু হেসে খেলে, শাস্তিমুক্ত পরিবেশ পেলে’ এ স্লোগানকে সামনে রেখে চুয়াডাঙ্গায় আন্তঃপ্রাথমিক বিদ্যালয়ের জেলা পর্যায়ে ক্রীড়া ও সাস্কৃতিক প্রতিযোগিতা শেষে পুরস্কার বিতরণ করা হয়েছে। গতকাল বুধবার বিকেলে চুয়াডাঙ্গা হাসপাতাল সড়কে রিজিয়া খাতুন প্রভাতী সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে আয়োজিত পুরস্কার বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রাথমিক শিক্ষা অফিসার রমেন্দ্র নাথ পোদ্দার। প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক সায়মা ইউনুস। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) তরিকুল ইসলাম, চুয়াডাঙ্গা পৌর মেয়র ওবায়দুর রহমান চৌধুরী জিপু, সহকারী শিক্ষা অফিসার সাইদুল ইসলাম ও গোলাম নবী প্রমুখ। সকালে জেলা প্রাথমিক শিক্ষা অফিসার রমেন্দ্র নাথ পোদ্দার এ প্রতিযোগিতার উদ্বোধন করেন। ৩০ ইভেন্টের ৯০ জন বিজয়ীর মাঝে পুরস্কার তুলে দেয়া হয়। চাঁদমারী মাঠে দিনব্যাপী ক্রীড়া প্রতিযোগিতা শেষে দুপুরে রিজিয়া খাতুন প্রভাতী সরকারি প্রাথামিক বিদ্যালয়ে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। পুরস্কার বিতরণ অনুষ্ঠান পরিচালনা করেন চুয়াডাঙ্গা ঝিনুক সরকারি প্রাথামিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আব্দুস সালাম ও শঙ্করচন্দ্র সরকারি প্রাথামিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক গোলাম মোস্তফা।
প্রতিযোগিতার মধ্যে ১০০ মিটার দৌড়ে বালকে প্রথম স্থান অধিকার করেছে দামুড়হুদার পাটাচোরা সরকারি প্রাথামিক বিদ্যালয়ের সাহেব আলী, দ্বিতীয় আলমডাঙ্গা অনুপনগর সরকারি প্রাথামিক বিদ্যালয়ের সাইম ও তৃতীয় হয়েছে চুয়াডাঙ্গা বুজরুকগড়গড়ি সরকারি প্রাথামিক বিদ্যালয়ের রাকিবুল ইসলাম। বালিকায় প্রথম দামুড়হুদার কোমরপুর সরকারি প্রাথামিক বিদ্যালয়ের কবিতা, দ্বিতীয় আলমডাঙ্গার তালুককররা সরকারি প্রাথামিক বিদ্যালয়ের লতিফা খাতুন ও তৃতীয় হয়েছে জীবননগর ধান্যখোলা সরকারি প্রাথামিক বিদ্যালয়ের রিতা খাতুন।
ভারসাম্য দৌড়ে বালকে প্রথম হয়েছে চুয়াডাঙ্গার দীননাথপুর সরকারি প্রাথামিক বিদ্যালয়ের হৃদয় হোসেন, দ্বিতীয় দামুড়হুদার শিবনগর সরকারি প্রাথামিক বিদ্যালয়ের আসিফ ও তৃতীয় হয়েছে আলমডাঙ্গা নতিডাঙ্গা সরকারি প্রাথামিক বিদ্যালয়ের জাকিরুল ইসলাম। বালিকায় প্রথম আলমডাঙ্গার মধুপুর সরকারি প্রাথামিক বিদ্যালয়ের শারমিন আক্তার, দ্বিতীয় চুয়াডাঙ্গা হাজরাহাটি সরকারি প্রাথামিক বিদ্যালয়ের ইন্নকা খাতুন ও তৃতীয় দামুড়হুদার কুলবিলা আদর্শ গুচ্চগ্রাম সরকারি প্রাথামিক বিদ্যালয়ের মিম খাতুন।
অংক দৌড়ে বালকে প্রথম হয়েছে জীবননগরের যাদবপুর সরকারি প্রাথামিক বিদ্যালয়ের ইমুল হাসান, দ্বিতীয় আলমডাঙ্গার দুর্লভপুর সরকারি প্রাথামিক বিদ্যালয়ের সাবিক হাসান ও তৃতীয় হয়েছে দামুড়হুদার কার্পাসডাঙ্গা সরকারি প্রাথামিক বিদ্যালয়ের শাহারুখ খান। বালিকায় প্রথম চুয়াডাঙ্গার আলিয়ারপুর সরকারি প্রাথামিক বিদ্যালয়ের মহসিনা মনোয়ার, দ্বিতীয় দামুড়হুদার ইব্রাহিমপুর সরকারি প্রাথামিক বিদ্যালয়ের ওয়ানা মারজিয়া ও তৃতীয় হয়েছে জীবননগর কাশিপুর সরকারি প্রাথামিক বিদ্যালয়ের রূপালী খাতুন। ক্রিকেট বল নিক্ষেপে বালকে প্রথম চুয়াডাঙ্গা হানুরবাড়াদী সরকারি প্রাথামিক বিদ্যালয়ের হুসাইন, দ্বিতীয় দামুড়হুদার বাস্তবপুর সরকারি প্রাথামিক বিদ্যালয়ের সালেকিন রহমান ও তৃতীয় হয়েছে আলমডাঙ্গা আদর্শ সরকারি প্রাথামিক বিদ্যালয়ের দেলোয়ার হোসেন। বালিকায় প্রথম দামুড়হুদার জয়নগর সরকারি প্রাথামিক বিদ্যালয়ের হাসি খাতুন, দ্বিতীয় চুয়াডাঙ্গার রাজাপুর বালিয়াপাড়া সরকারি প্রাথামিক বিদ্যালয়ের বৃষ্টি খাতুন ও তৃতীয় হয়েছে আলমডাঙ্গার মোকামতলা বুড়াপাড়া সরকারি প্রাথামিক বিদ্যালয়ের রুমানা খাতুন।
উচ্চ লাফে প্রথম দামুড়হুদার কলাবাড়ি রামনগর সরকারি প্রাথামিক বিদ্যালয়ের আবদুল্লা, দ্বিতীয় চুয়াডাঙ্গার বোয়ালমারী সরকারি প্রাথামিক বিদ্যালয়ের জারিফ ও তৃতীয় হয়েছে জীবননগর কালা সরকারি প্রাথামিক বিদ্যালয়ের আব্দুর রহিম। বালিকায় প্রথম আলমডাঙ্গার দুর্লভপুর সরকারি প্রাথামিক বিদ্যালয়ের কাঞ্চন আরা, দ্বিতীয় জীবননগর থানা বালিকা সরকারি প্রাথামিক বিদ্যালয়ের শারিয়া খাতুন ও তৃতীয় হয়েছে দামুড়হুদার ধান্যঘরা সরকারি প্রাথামিক বিদ্যালয়ের সুরাইয়া।
দীর্ঘ লাফে প্রথম আলমডাঙ্গার চিৎলা-রুইথনপুর সরকারি প্রাথামিক বিদ্যালয়ের আবু হানিফ, দ্বিতীয় দামুড়হুদার পাটাচোরা সরকারি প্রাথামিক বিদ্যালয়ের সাহেব আলী ও তৃতীয় হয়েছে চুয়াডাঙ্গার বোয়ালমারি জারিফ। বালিকায় প্রথম দামুড়হুদার খলিসাগাড়ি জুলেখা খাতুন, দ্বিতীয় চুয়াডাঙ্গা কালুপোল সরকারি প্রাথামিক বিদ্যালয়ের পাপিয়া খাতুন ও তৃতীয় হয়েছে আলমডাঙ্গার গোকুলখালী সরকারি প্রাথামিক বিদ্যালয়ের তানিয়া খাতুন।
মোরগলড়াই বালকে প্রথম আলমডাঙ্গার শ্রীরামপুর সরকারি প্রাথামিক বিদ্যালয়ের আকাশ আলী, দ্বিতীয় চুয়াডাঙ্গার কুতুবপর দক্ষিণপাড়া সরকারি প্রাথামিক বিদ্যালয়ের জাহিদ ও তৃতীয় হয়েছে জীবননগর শাহপুর সরকারি প্রাথামিক বিদ্যালয়ের ইলিয়াস হোসেন। বালিকায় প্রথম দামুড়হুদার গোবিন্দপুর সুমাইয়া খাতুন ও দ্বিতীয় চুয়াডাঙ্গার চাঁদপুর সরকারি প্রাথামিক বিদ্যালয়ের জিনিয়া খাতুন।
কবিতা আবৃত্তি বালকে প্রথমস্থান অধিকার জীবননগর উপজেলার উথলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মোবাশ্বের, দ্বিতীয় আলমডাঙ্গার খাসকররা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের রুম্মান আরাফাত ও তৃতীয় হয়েছে দামুড়হুদা উপজেলার কেশবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের জুবায়ের। কবিতা আবৃত্তি বালিকাদের মধ্যে প্রথমস্থান অধিকার দামুড়হুদা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ফাওজিয়া তাসলিম সামিয়া, দ্বিতীয় চুয়াডাঙ্গা পৌর এলাকার বেলগাছি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের আমেনা খাতুন ও তৃতীয় হয়েছে আলমডাঙ্গা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের রুবাইয়া ইয়াছমিন মাইশা।
চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বালকে প্রথম আলমডাঙ্গা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ফাহমিদ ফয়সাল নাঈম, দ্বিতীয় জীবননগর উজেলার দৌলতগঞ্জ মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের রাগিব বিশ্বাস ও তৃতীয় হয়েছে চুয়াডাঙ্গার রেলবাজার সরকারি প্রাথিমক বিদ্যালয়ের তানজির আহমেদ। বালিকাদের মধ্যে প্রথম দামুড়হুদা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মেহেজাবিন জাহান, দ্বিতীয় দৌলাতদিয়াড় সরকারি প্রাথামক বিদ্যারয়ের ইসরাত জাহান ইভা ও তৃতীয় হয়েছে দৌলতগঞ্জ মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মাইশা ইসলাম।
একক অভিনয়ে বালকে প্রথম আলমডাঙ্গা মডেল সরকারি প্রাথামিক বিদ্যালয়ের মীর শাহের আহম্মেদ মাগফার, দ্বিতীয় চুয়াডাঙ্গা পৌর এলাকার বেলগাছি সরকারি প্রাথামিক বিদ্যালয়ের মুরছালিন হৃদয় ও তৃতীয় হয়েছে জীবননগর উপজেলার হরিহরনগর সরকারি প্রাথামিক বিদ্যালয়ের জুবায়ের আহম্মেদ জীবন। বালিকায় প্রথম আলমডাঙ্গা আদর্শ সরকারি প্রাথামিক বিদ্যালয়ের সিনথিয়া রহমান শিমু, দ্বিতীয় চুয়াডাঙ্গার দৌলাতদিয়াড় সরকারি প্রাথামিক বিদ্যালয়ের নিশাত তাসমিন মারিয়া ও তৃতীয় হয়েছে জীবননগর উপজেলার দৌলতগঞ্জ মডেল সরকারি প্রাথামিক বিদ্যালয়ের রামিশা।
উপস্থিত বক্তৃতায় বালকে প্রথম চুয়াডাঙ্গা উপজেলার বড়শলুয়া সরকারি প্রাথামিক বিদ্যালয়ের ফাহিম ফয়সাল, দ্বিতীয় দামুড়হুদার গোবিন্দপুর সরকারি প্রাথামিক বিদ্যালয়ের সাকিব আল হাসান ও তৃতীয় হয়েছে জীবননগরের ধোপাখালী সরকারি প্রাথামিক বিদ্যালয়ের আব্দুল্লাহ ইবনে আরেফিন। বালিকায় প্রথম জীবননগরের উথলী সরকারি প্রাথামিক বিদ্যালয়ের সানজিদা, দ্বিতীয় চুয়াডাঙ্গা রিজিয়া খাতুন প্রভাতী সরকারি প্রাথামিক বিদ্যালয়ের সাদিয়া জান্নাত ও তৃতীয় হয়েছে আলমডাঙ্গার কুলপালা সরকারি প্রাথামিক বিদ্যালয়ের রুবাইয়া আদরিন তনয়া।
দেশাত্ববোধক গানে বালকে প্রথম চুয়াডাঙ্গা খেজুরা সরকারি প্রাথামিক বিদ্যালয়ের এসএ সাদিক বিন রহমান, দ্বিতীয় আলমডাঙ্গার গোবিন্দপুর এরশাদপুর সরকারি প্রাথামিক বিদ্যালয়ের ইফাদ আলম খান ও তৃতীয় হয়েছে দামুড়হুদার গোবিন্দপুর সরকারি প্রাথামিক বিদ্যালয়ের হাসিবুল ইসলাম। বালিকায় প্রথম আলমডাঙ্গা আদর্শ সরকারি প্রাথামিক বিদ্যালয়ের সিনথিয়া রহমান শিমু, দ্বিতীয় জীবননগর হাসাদহ সরকারি প্রাথামিক বিদ্যালয়ের নকশি রহমান ও তৃতীয় হয়েছে সরোজগঞ্জ সরকারি প্রাথামিক বিদ্যালয়ের কৃপা সাহা।
পল্লিগীতি/লোকগীতিতে বালকে প্রথম দামুড়হুদার গোবিন্দপুর সরকারি প্রাথামিক বিদ্যালয়ের হাসিবুল ইসলাম, দ্বিতীয় চুয়াডাঙ্গার রাজাপুর বালিয়াপাড়া সরকারি প্রাথামিক বিদ্যালয়ের নাহিদ মিয়া ও তৃতীয় হয়েছে আলমডাঙ্গা আদর্শ সরকারি প্রাথামিক বিদ্যালয়ের বর্ষন সাহা। বালিকায় প্রথম আলমডাঙ্গা আদর্শ সরকারি প্রাথামিক বিদ্যালয়ের সিনথিয়া রহমান শিমু, দ্বিতীয় চুয়াডাঙ্গার নূরনগর জাফরপুর সরকারি প্রাথামিক বিদ্যালয়ের সুমাইয়া খাতুন ও তৃতীয় হয়েছে দামুড়হুদার দেউলী সরকারি প্রাথামিক বিদ্যালয়ের শামীমা খাতুন। শ্রেষ্ট কাব শিশু বালকে প্রথম দামুড়হুদা মডেল সরকারি প্রাথামিক বিদ্যালয়ের শেখ এ ইমতিয়াজ, দ্বিতীয় আলমডাঙ্গা কালিদাসপুর সরকারি প্রাথামিক বিদ্যালয়ের আদনান মাহমুদ সিফাত ও তৃতীয় হয়েছে জীবননগর ধোপাখালী সরকারি প্রাথামিক বিদ্যালয়ের ফাইম হোসেন। বালিকায় প্রথম দামুড়হুদার জয়নগর সরকারি প্রাথামিক বিদ্যালয়ের ফারহিনা তাবাসুম, দ্বিতীয় চুয়াডাঙ্গার অঙ্গীকার সরকারি প্রাথামিক বিদ্যালয়ের সুমাইয়া আক্তার ও তৃতীয় হয়েছে আলমডাঙ্গার শ্রীরামপুর সরকারি প্রাথামিক বিদ্যালয়ের সাবিকুন্নাহার। নৃত্যয় বালকে প্রথম আলমডাঙ্গার রোয়াকুলি সরকারি প্রাথামিক বিদ্যালয়ের মাজেদিন সাহিদ মুগ্ধ, দ্বিতীয় চুয়াডাঙ্গার বোয়ালমারী সরকারি প্রাথামিক বিদ্যালয়ের মাহিন হোসেন ও তৃতীয় হয়েছে জীবননগর হরিহরনগর সরকারি প্রাথামিক বিদ্যালয়ের জুবায়ের আহমেদ জীবন। বালিকায় প্রথম আলমডাঙ্গা মডেল সরকারি প্রাথামিক বিদ্যালয়ের সুমাইয়া বিনতে সিনথিয়া, দ্বিতীয় চুয়াডাঙ্গা দৌলাতদিয়াড় সরকারি প্রাথামিক বিদ্যালয়ের নিশাত তাজরিন ও তৃতীয় হয়েছে জীবননগর পুরন্দরপুর সরকারি প্রাথামিক বিদ্যালয়ের লাইলাতুল ইয়াসমীন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *