৫ জানুয়ারির নির্বাচনে জনগণের আকাঙ্ক্ষার প্রতিফলন ঘটেনি : মজিনা

স্টাফ রিপোর্টার: বাংলাদেশে নিযুক্ত যুক্তররাষ্ট্রের রাষ্ট্রদূত ড্যান ডব্লিউ মজিনা বলেছেন, বাংলাদেশের বর্তমান পরিস্থিতি নিয়ে শুধু এ দেশের মানুষই নয়, যুক্তরারাষ্ট্রও উদ্বিগ্ন। ৫ জানুয়ারির নির্বাচনে বাংলাদেশের মানুষের আশা-আকাঙ্ক্ষার প্রকৃত প্রতিফলন ঘটেনি। যুক্তরাষ্টা আশা করে, একটি নতুন নির্বাচনের জন্য সংলাপ হবে। বাংলাদেশে কোনো ধরনের সংহিসতা হোক এটা যুক্তরাষ্ট্রের কাছে গ্রহযোগ্য নয়।

গতকাল মঙ্গলবার রাতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সাথে বৈঠক শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন। গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে অনুষ্ঠিত বৈঠকের পর মজিনা আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আওয়ামী লীগ ও বিএনপির মধ্যে আলোচনার ভিত্তিতে যে মধ্যবর্তী নিবার্চনের কথা বলেছেন তা ভালো উদ্যোগ। যুক্তরাষ্ট্র চায় বাংলাদেশের জনগণ শান্তিতে থাকুক এবং গণতন্ত্রের ধারা অব্যাহত থাকুক। জনগণের স্বার্থে এবং গণতন্ত্রকে শক্তিশালী করতে জনগণের সাথে সম্পৃক্ত কর্মসূচিতে যুক্তরাষ্ট্রের সহযোগিতা অব্যাহত থাকবে।

তিনি উল্লেখ করেন, নিশা দেশাই বিসওয়াল তার বাংলাদেশ সফরের প্রতিবেদন জমা দিবেন আজ রাতে। এটি বিএনপি চেয়ারপারসনকে অবহিত করছি। এতটুকু বলতে পারি, প্রতিবেদনে বলা হয়েছে বাংলাদেশের নিবার্চন সুষ্ঠু হয়নি। বৈঠকে উপস্থিত বিএনপি ভাইস চেয়ারম্যান শমসের মবিন চৌধুরী জানান, খালেদা জিয়া বৈঠকে বলেছেন -বর্তমান সরকারের ওপর জনগণের কোনো আস্থা নেই। তারা জনগণের ম্যান্ডেট নিয়ে সরকার গঠন করেনি। একইভাবে তারা কোনো ম্যান্ডেট ছাড়াই সংসদ গঠন করেছে। দেশে অনিশ্চয়তা সৃষ্টি হয়েছে। তাই কালক্ষেপণ না করে আলোচনার মাধ্যমে সকলের কাছে গ্রহণযোগ্য নিবার্চনের ব্যবস্থা করতে হবে। বৈঠকে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ড. ওসমান ফারুক ও রিয়াজ রহমান।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *