২১৬৭ শিক্ষার্থীর ফল পরিবর্তন

স্টাফ রিপোর্টার: সম্প্রতি প্রকাশিত এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল পুনঃমূল্যায়নের জন্য আবেদনকারী দু হাজার ১৬৭ শিক্ষার্থীর ফলাফলে পরিবর্তন এসেছে। এর মধ্যে নতুন করে পাস করেছে এক হাজার ৩৭০ শিক্ষার্থী। আর বাকিদের জিপি এ পয়েন্ট বেড়েছে।

গত মঙ্গলবার এইচএসসি ও সমমানের পুনঃনিরীক্ষার ফল প্রকাশ করে ১০টি শিক্ষাবোর্ড। এ বছর ১০ লাখ দু হাজার ৪৯৬ শিক্ষার্থী এইচএসসি ও সমমানের পরীক্ষায় অংশ নেয়। এর মধ্যে সাত লাখ ৪৪ হাজার ৮৯১ জন পাস করে। গত ৩ আগস্ট এইচএসসি ও সমানের পরীক্ষার ফল প্রকাশিত হয়। আগের ফল চ্যালেঞ্জ করে আটটি সাধারণ বোর্ডসহ মাদরাসা ও কারিগরি বোর্ডে এবার মোট দু লাখ ৩৬ হাজার ৮৮৮টি উত্তরপত্র পুনঃনিরীক্ষার আবেদন পড়ে।

বিভিন্ন শিক্ষাবোর্ডে খোঁজ নিয়ে জানা যায়, কারিগরি বোর্ডে সর্বোচ্চ এক হাজার ১১১ শিক্ষার্থী ফেল থেকে নতুন করে পাস করেছে। এছাড়া ঢাকা বোর্ডের ১৪৪ জন, দিনাজপুর বোর্ডে ১১, সিলেটে ৫, কুমিল্লায় ২৫, রাজশাহীতে ১২, যশোরে ১৭, চট্টগ্রামে ২২, বরিশালে ১২ জন এবং মাদরাসা বোর্ডে ১১ শিক্ষার্থী পুনঃনিরীক্ষার ফলে পাস করেছে।

সংশ্লিষ্ট বোর্ডের চেয়ারম্যান ও পরীক্ষা নিয়ন্ত্রকরা জানিয়েছেন, ঢাকা বোর্ডে ৫২৬ জন, দিনাজপুর বোর্ডে ৫০, সিলেটে ২৩, কুমিল্লায় ৭১, রাজশাহীতে ৭৫, যশোরে ৮৭, চট্টগ্রামে ৯০ জন এবং বরিশাল বোর্ডে ২০ শিক্ষার্থীর ফল পরিবর্তন হয়েছে। এছাড়া কারিগরি বোর্ডে এক হাজার ১৯৩ জন এবং মাদরাসা বোর্ডে ৩২ শিক্ষার্থীর ফলে পরিবর্তন এসেছে।

Leave a comment

Your email address will not be published.