সৌদিতে আরো ৩ বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু

মাথাভাঙ্গা মনিটর: সৌদি আরবে আরও তিন বাংলাদেশি হজযাত্রী মারা গেছেন। এ নিয়ে চলতি হজ মরসুমে নিহত বাংলাদেশি হজযাত্রীর সংখ্যা ছয়ে দাঁড়ালো। নিহতরা হলেন- চাঁপাইনবাবগঞ্জের মোহাম্মদ গোলাম রাব্বানী (৫৯), মোছাম্মত আফরোজা বেগম (৮৫) ও শেরপুরে আবু হানিফা (৭০)। তারা সবাই বার্ধক্যজনিত কারণে মারা যান বলে জানিয়েছে মক্কা হজ মিশন সূত্র। মোহাম্মদ গোলাম রাব্বানীর পাসপোর্ট নং-4484998। তিনি শুক্রবার জেদ্দা কিং ফাহাদ হাসপাতালে মারা যান। গোলাম রাব্বানী তাকওয়া অতিথি ট্যুরস অ্যান্ড ট্রাভেলসের মাধ্যম বিমানের একটি ফ্লাইটে ১০ সেপ্টেম্বর সৌদিতে আসেন। ব্রাহ্মণবাড়িয়া জেলার কসবা উপজেলার মোছাম্মত আফরোজা বেগমের পাসপোর্ট নং-6230648। তিনিও শুক্রবার জেদ্দার কিং ফাহাদ হাসপাতালে মারা যান। আফরোজা বেগম মুসলিম ট্যুরস অ্যান্ড ট্রাভেলমের মাধ্যমে করতে সৌদি আরব এসেছিলেন। শেরপুরের শ্রীবর্দী উপজেলার আবু হানিফার পাসপোর্ট নং-2971758। তিনি বৃহস্পতিবার মক্কায় মারা যান। তিনি এসুরেন্স এয়ার সার্ভিসের মাধ্যমে হজ পালন করতে সৌদি আরব আসেন।

এর আগে গত সপ্তায় তিন বাংলাদেশি হজযাত্রী মারা যান। তারা হলেন- বগুড়ার শিবগঞ্জ উপজেলার শরশের আলী কাজীর ছেলে মোহাম্মদ আফসার আলী কাজী (৬৭), পাসপোর্ট নং-0601758। দ্বিতীয় জন নওগাঁ জেলার রানীনগর উপজেলার ইলিম ফকির (৭১), পাসপোর্ট নং-0297483 এবং তৃতীয়জন সাতক্ষীরা সদর উপজেলার জুলফিকার আলী (৫৭), পাসপোর্ট নং-W0478362। এদিকে হজ মিশনের মেডিকেল টিম সূত্র জানায় এ পর্যন্ত (শুক্রবার) তিন হাজার ৫২৬ জন বাংলাদেশিকে চিকিৎসাপত্র প্রদান করা হয়েছে। যার মধ্যে ১ হাজার ৮৯৫ জনকে মক্কায় এবং ১ হাজার ৬২৬ জন মদিনায় অবস্থানরত।

শুক্রবার পর্যন্ত মক্কা, মদিনা এবং জেদ্দা আইটি ডেস্ক থেকে ১০ হাজার ৮৩৫ জন বাংলাদেশি হজ যাত্রীকে তথ্যসেবা প্রদান করা হয়েছে। চলতি হজ মরসুমে বাংলাদেশ থেকে গাইডসহ ৯০ হাজার ২ জন বাংলাদেশি হজ পালন করবেন। শুক্রবার পর্যন্ত ১০১টি (সৌদিয়া ৫৩, বিমান ৪৮) টি ফ্লাইটের মাধ্যমে সরকারি এবং বেসরকারি ব্যবস্থাপনায় ৩৭ হাজার ৫৫০ জন সৌদি আরবে এসে পৌঁছেছেন বলে নিশ্চিত করেছে হজ মিশন সূত্র।

Leave a comment

Your email address will not be published.