সোনার বাংলা গড়তে আওয়ামী লীগকে সহযোগিতা করবে ছাত্রলীগ

মুজিবনগরের মহাজনপুর ইউনিয়ন ছাত্রলীগের সম্মেলনে এমপি ফরহাদ হোসেন

মুজিবনগর প্রতিনিধি: মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক ফরহাদ হোসেন বলেছেন, ছাত্রলীগ ছাত্রদের সংগঠন, আগামী দিন এই ছাত্রলীগকে প্রস্তুত থাকতে হবে। বঙ্গবন্ধুর সেই সোনার বাংলা গড়তে হলে আওয়ামী লীগকে সহযোগিতা করবে ছাত্রলীগ। আজ বাংলাদেশের চেহারা পরিবর্তন হয়েছে, বাংলাদেশ আজ নিম্ন আয়ের দেশ থেকে বের হয়ে উন্নয়নশীল দেশে পরিণত হয়েছে। মুজিবনগরের মহাজনপুর ইউনিয়ন ছাত্রলীগের সম্মেলনে তিনি প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। গতকাল সোমবার বিকেল ৪টার দিকে মহাজনপুর ইউনিয়ন পরিষদ চত্বরে সম্মেলনের আয়োজন করে মহাজনপুর ইউনিয়ন ছাত্রলীগ।
এমপি ফরহাদ হোসেন আরও বলেন, আজকে আমাদের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সারা বিশ্বে নেতৃত্বের মধ্যে দ্বিতীয় অবস্থানে আসতে পেরেছেন। তার মেধা বুদ্ধি ও মানুষের প্রতি ভালোবাসায় আজকে দেশে শিক্ষা, স্বাস্থ্য, অর্থনীতি ও কৃষিতে যে পরিমাণ বিপ্লব ঘটে গেছে এজন্য বাংলাদেশকে উন্নয়নশীল দেশের স্বীকৃতি দেয়া হয়েছে। তিনি ছাত্রলীগের নেতৃবৃন্দকে আরও বলেন, তোমাদেরকে লেখাপড়ায় আরও মনোযোগী হতে হবে, ভালো রেজাল্ট করতে হবে। আগামী দিনে যেখানেই থাকো না কেনো তোমাদের নিজ যোগ্যতায় দেশকে প্রতিষ্ঠিত করতে হবে। আর বঙ্গবন্ধুর আদর্শ নীতিনির্দেশ তোমাদের হৃদয়ে আছে সেই নির্দেশ অনুযায়ী আগামী দিন সোনার বাংলায় রূপান্তর করবে। একটি মানুষ গৃহহীন ও অভাবগ্রস্ত থাকবে না। প্রত্যেকটি মানুষ জীবনের মান উন্নত করতে হবে।
তিনি বলেন, তাই আজ থেকে ছাত্রলীগের প্রত্যেকটি নেতা-কর্মী সে অনুপাতে কাজ করবে বলে আমি মনে করি। সামনে নির্বাচনকে মাথায় রেখে জনমত গড়ে তুলতে হবে। আগামীতে দেশের উন্নয়নকে মাথায় রেখে ভোট চাইতে হবে। এই নির্বাচনের মধ্য দিয়ে আবার যদি জননেত্রী শেখ হাসিনা বাংলাদেশের প্রধানমন্ত্রীর দায়িত্ব নেন তাহলে বাংলাদেশ একটি উন্নতশীল রাষ্ট্রে পরিণত হবে। বাংলাদেশের স্ট্যাটাস হবে মালেশিয়া সিংগাপুরের মতো। তাই আমাদের হাতে বড় চ্যালেঞ্জ রয়েছে ছাত্রলীগের প্রত্যেকটি নেতাকর্মী সদস্যরা সেটি লক্ষ্য রেখে এখন থেকে কাজ করবে বলে আমি আশা করি। তবে আমি মনে করি ছাত্রলীগের প্রথম এবং প্রধান কাজ হচ্ছে জ্ঞান অর্জনের মধ্য দিয়ে তারা নিজেদেরকে প্রস্তুত করবে। জ্ঞান ও শিক্ষার কোনো বিকল্প নেই। জ্ঞান ও শিক্ষা গ্রহণের মধ্য দিয়ে আগামী দিনের সমৃদ্ধ বাংলাদেশ গড়বে ইনশাআল্লাহ্।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মহাজনপুর ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি সাইফুল ইসলাম। সম্মেলন উদ্বোধন করেন মেহেরপুর জেলা ছাত্রলীগের সভাপতি আব্দুস সালাম বাঁধন। প্রধান বক্তা ছিলেন মেহেরপুর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মুন্তাসির জামান মৃদুল। বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক অ্যাড. ইব্রাহীম শাহিন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও মহাজনপুর ইউপি চেয়ারম্যান আমাম হোসেন মিলু, জেলা আওয়ামী লীগের উপদেষ্টা আকবর জালাল, গোলাম মোস্তফা, মেহেরপুর সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি কুদরত-ই-খুদা রুবেল, সম্পাদক মাসুদ রানা, মুজিবনগর সরকারি ডিগ্রী কলেজ ছাত্রলীগের সভাপতি শেখ সাদিক, সম্পাদক তুষার ইমরান, সাবেক সভাপতি শাহ্উলিউল্লাহ সোহাগ।
অনুষ্ঠানে বক্তব্য রাখেন মুজিবনগর উপজেলা ছাত্রলীগের সভাপতি হেলাল উদ্দীন লাভলু, সাধারণ সম্পাদক শেখ সাকিব, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্মআহ্বায়ক আরিফ হোসেন, ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি স্বপন গাজী ও ইউপি সদস্য সানোয়ার হোসেনসহ আওয়ামীলীগ, ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবকলীগ নেতৃবৃন্দ। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন মহাজনপুর ইউনিয়ন ছাত্রলীগের সম্পাদক সাহিদুল ইসলাম ও ছাত্রনেতা ইউনুস আলী। দলীয় ও জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে সম্মেলনের আনুষ্ঠানিকতা শুরু হয়। এছাড়াও শান্তির প্রতীক ‘পায়রা’ উড়ানো হয়। আলোচনাপর্ব শেষে নেতা-কর্মীদের মতামতের ভিত্তিতে প্রেসবিজ্ঞপ্তির মাধ্যমে সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করা হবে বলে জানান মেহেরপুর জেলা ছাত্রলীগের সভাপতি আব্দুস সালাম বাঁধন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *