সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেলসহ ১০ কর্মকর্তাকে বদলি

কামাল হোসেন শিকদার চুয়াডাঙ্গার যুগ্ম জেলা ও দায়রা জজ
স্টাফ রিপোর্টার: সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল, প্রধান বিচারপতির একান্ত সচিব, হাইকোর্ট বিভাগের অতিরিক্ত রেজিস্ট্রারসহ সুপ্রিম কোর্ট প্রশাসনের ঊর্ধ্বতন ১০ কর্মকর্তাকে বিভিন্ন জেলায় বদলি করা হয়েছে। এরমধ্যে হাইকোর্টের ডেপুটি রেজিস্ট্রার কামাল হোসেন শিকদারকে চুয়াডাঙ্গার যুগ্ম জেলা ও দায়রা জজ হিসেবে বদলি করা হয়ছে।
আইন মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা ড. মো. রেজাউল করিম একথা জানান। তিনি বলেন, সুপ্রিম কোর্টের পরামর্শ অনুসারে আইন মন্ত্রণালয় তাদের অন্যত্র বদলি সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে। বদলি সংক্রান্ত প্রজ্ঞাপন আইন মন্ত্রণালয়ের ওয়েবসাইটেও প্রকাশ করা হয়েছে।
সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল সৈয়দ আমিনুল ইসলামকে ন্যূনতম মজুরি বোর্ডের চেয়ারম্যান, হাইকোর্টের রেজিস্ট্রার সৈয়দ দিলজার হোসেনকে ঢাকার বিশেষ জজ-৩’র বিচারক, হাইকোর্টের ডেপুটি রেজিস্ট্রার কামাল হোসেন শিকদারকে চুয়াডাঙ্গার যুগ্ম জেলা ও দায়রা জজ, অতিরিক্ত রেজিস্ট্রার (বিচার ও প্রশাসন) মো. সাব্বির ফয়েজকে লালমনিরহাটের অতিরিক্ত জেলা ও দায়রা জজ, প্রধান বিচারপতির একান্ত সচিব মো. আনিসুর রহমানকে পঞ্চগড় জেলার অতিরিক্ত জেলা ও দায়রা জজ, অতিরিক্ত রেজিস্ট্রার যাবিদ হোসাইনকে রংপুরের নারী-শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক, আপিল বিভাগের অতিরিক্ত রেজিস্ট্রার অরূনাভ চক্রবর্তীকে সাতক্ষীরার অতিরিক্ত জেলা ও দায়রা জজ, হাইকোর্টের ডেপুটি রেজিস্ট্রার ফারজানা ইয়াসমিনকে পিরোজপুরের যুগ্ম জেলা ও দায়রা জজ, হাইকোর্টের ডেপুটি রেজিস্ট্রার (প্রশাসন ও বিচার) মো. আজিজুল হককে ঠাকুরগাঁওয়ের যুগ্ম জেলা ও দায়রা জজ ও প্রধান বিচারপতির বিশেষ কর্মকর্তা ইসমাঈল হোসেনকে বরগুনাতে অতিরিক্ত জেলা ও দায়রা জজ হিসেবে বদলির জন্য অনুমোদন দেয়া হয়েছে। গতকাল রোববার তাদের বদলির অনুমোদন দিয়েছেন ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি মো. আব্দুল ওয়াহ্হাব মিঞা। এই রদবদলে সুপ্রিমকোর্ট থেকে যাদের অন্য কর্মস্থলে পাঠানো হয়েছে, সেখানে দায়িত্বরতদেরও বদলি করতে হয়েছে। নিম্নতম মজুরি বোর্ডের চেয়ারম্যান মো. আলী হায়দারকে বরিশাল প্রশাসনিক ট্রাইব্যুনালের সদস্য করা হয়েছে। তার স্থলে আসছেন সৈয়দ আমিনুল।
চুয়াডাঙ্গার যুগ্ম জেলা জজ মুহাম্মদ আব্দুর রহিমকে হবিগঞ্জের অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, ঠাকুরগাঁওয়ের যুগ্ম জেলা জজ মো. হুমায়ুন কবির সরকারকে বগুড়ার যুগ্ম-জেলা জজ এবং পিরোজপুরের যুগ্ম-জেলা জজ মো. এনামূল হক বসুনিয়াকে কুড়িগ্রামের অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট করা হয়েছে। কিশোরগঞ্জের অতিরিক্ত জেলা জজ মো. খাদেম-উল কায়েসকে ঢাকার কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট আপিল ট্রাইব্যুনালের সদস্য, লক্ষ্মীপুরের অতিরিক্ত জেলা জজ মো. সাইদুর রহমান গাজীকে তথ্য মন্ত্রণালয়ের আইন কর্মকর্তা এবং লালমনিরহাটের অতিরিক্ত জেলা জজ নজমুল হুদা তালুকদারকে লক্ষ্মীপুরের অতিরিক্ত জেলা জজ করা হয়েছে।
পঞ্চগড়ের অতিরিক্ত জেলা জজ মেহেদী হাসান তালুকদারকে লক্ষ্মীপুর, মাদারীপুরের অতিরিক্ত জেলা জজ নাজমুল হক শ্যামলকে পাবলিক সার্ভিস কমিশনের আইন উপদেষ্টা, সাতক্ষীরার অতিরিক্ত জেলা জজ এম এ হামীদকে মাদারীপুরে বদলি করা হয়েছে।
বরগুনার অতিরিক্ত জেলা জজ মুহাং আবু তাহেরকে কিশোরগঞ্জ, মেহেরপুরের অতিরিক্ত জেলা জজ টিএম মুসাকে খুলনা, খুলনার অতিরিক্ত জেলা জজ মো. নুরুল ইসলামকে মেহেরপুর, বাগেরহাটের অতিরিক্ত জেলা জজ মো. আল মামুনকে ঢাকা এবং ঢাকার অতিরিক্ত মহানগর দায়রা জজ মো. হাফিজুর রহমানকে বাগেরহাটের অতিরিক্ত জেলা জজ হিসেবে বদলি করা হয়েছে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *