সাতক্ষীরা ও রংপুরে পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ৮

 

স্টাফ রিপোর্টার: রংপুরে যাত্রীবাহি বাসের সাথে তিন চাকার মাহেন্দ্রর সংঘর্ষে ৫ জন ও সাতক্ষিরায় ট্রাকের সাথে ধাক্কা মেরে বাস খাদে পড়ে ৩ জনের মর্মান্তিক মৃত্যু হয়েছে। গতকাল রোববার এ দুর্ঘটনা ঘটে।

সাতক্ষীরায় বাস খাদে পড়ে তিন জন নিহত ও ২০ জন আহত হয়েছেন। আহতদের বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকে ভর্তি করা হয়েছে। গতকাল রোববার বেলা সাড়ে ১১টায় সাতক্ষীরা-খুলনা মহাসড়কের তালার সুভাষিনীতে এ দুর্ঘটনা ঘটে। তালা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল ইসলাম রেজা জানান রোববার বেলা সাড়ে ১১ টায় সুভাষিনী কলেজের সামনে এ দুর্ঘটনা ঘটে।

তিনি জানান, যাত্রীবাহী বাসটি খুলনা থেকে সাতক্ষীরা অভিমুখে আসার সময় বিপরীত দিক থেকে আসা একটি ট্রাককে পাশ কাটাতে গিয়ে দুর্ঘটনার মুখে পড়ে।  এ সময় রাস্তার উত্তর পাশে খাদে পড়ে বাসটি ডুবে গেলে ঘটনাস্থলে দুই জন নিহত হন। এরা হলেন চম্পা দাস (১৮) ও  জেলেখা খাতুন ওরফে জিলি (৪৫)। তাদের বাড়ি পাটকেলঘাটার বড়বিলা ও  কেশবপুরের বিদ্যানন্দকাটি গ্রামে। ওসি  আরও জানান, আহতদের একজন স্থানীয় একটি ক্লিনিকে নেয়ার পথে মারা যান। তার পরিচয় জানা যায়নি। তিনি পেশায় একজন গামছা বিক্রেতা বলে জানিয়েছে পুলিশ। পরে বাসটি পানি থেকে উপরে উঠানো হয়  বলে জানান তিনি।

অপরদিকে রংপুর-দিনাজপুর সড়কের হাজীরহাট এলাকায় যাত্রীবাহী বাস ও মাহিন্দ্রের মুখোমুখি সংঘর্ষে একই পরিবারের তিনজনসহ ৫ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরো ১১ জন। তাৎক্ষণিকভাবে হতাহতদের নাম পরিচয় পাওয়া যায়নি। গতকাল রোববার সন্ধ্যা ৬টার দিকে নগরের হাজীরহাটে এ দুর্ঘটনা ঘটে। এদিকে, এ ঘটনার পর বিক্ষুব্ধ এলাকাবাসী রংপুর-দিনাজপুর মহাসড়ক আধাঘণ্টা অবরোধ করে রাখে। এ সময় রাস্তার দুই পার্শ্বে শ শ যানবাহন আটকা পড়ে। রংপুর কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল কাদের জিলানী দুর্ঘটনায় হতাহতের ঘটনাটি নিশ্চিত করেছেন। তিনি জানান, চালকরা পলাতক রয়েছে। এলাকাবাসীকে বুঝিয়ে রাস্তা অবরোধ তুলে নেয়া হয়েছে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *