সাইফুল ইসলাম পিনুর প্রথম মৃত্যুবার্ষিকী আজ

স্টাফ রিপোর্টার: সাইফুল ইসলাম পিনুর আজ প্রথম মৃত্যুবার্ষিকী। গতবছর আজকের এই দিনে তিনি ইন্তেকাল করেন। প্রথম মৃত্যুবার্ষিকীতে বিভিন্ন সংগঠন স্মরণসভাসহ বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে। গতকাল শুক্রবার পারিবরিক উদ্যোগে দোয়াখায়ের ও কাঙালিভোজের আয়োজন করা হয়।

সাইফুল ইসলাম পিনু ছিলেন চুয়াডাঙ্গার গণমানুষের বন্ধু। তিনি চুয়াডাঙ্গা সদর উপজেলা পরিষদের পরপর দু বার নির্বাচিত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন। ছাত্রজীবনেও তিনি ছিলেন তুখোড় ছাত্রনেতা। ভিপি হিসেবেও নির্বাচিত হন তিনি। দৈনিক মাথাভাঙ্গার প্রতিষ্ঠাকাল থেকে দীর্ঘ ১০ বছর সম্পাদক এবং জীবনের শেষ দিনটি পর্যন্ত প্রধান সম্পাদক হিসেবে নিযুক্ত ছিলেন। চুয়াডাঙ্গা জেলা জাসদের সভাপতি, চুয়াডাঙ্গা সাহিত্য পরিষদের অন্যতম সংগঠক, পল্লি উন্নয়ন সংস্থা পাস’র নির্বাহী পরিচালক ছাড়াও বেশ কয়েকটি প্রতিষ্ঠানের গুরুত্বপূর্ণ পদে অধিষ্ঠিত ছিলেন তিনি।

চুয়াডাঙ্গা ডেভলপমেন্ট ফোরাম সিডিএফ সাইফুল ইসলাম পিনু স্মরণে নাগরিক শোকসভার আয়োজন করেছে। সকাল সাড়ে ৯টায় চুয়াডাঙ্গা পুরাতন পাবলিক লাইব্রেরি চত্বরে আয়োজিত স্মরণসভায় সকলকে অংশ নেয়ার আহ্বান জানিয়েছেন সভাপতি আকরামুল হক বিশ্বাস ও সাধারণ সম্পাদক বিল্লাল হোসেন। চুয়াডাঙ্গা সাহিত্য পরিষদ সাইফুল ইসলাম পিনু স্মরণে শোক পোস্টার প্রকাশ করেছে। ‘যদি মন কাঁদে তুমি চলে এসো এক বিকেল বেলায় সাহিত্য পরিষদ আঙিনায়’ শীর্ষক পোস্টার শহরের দেয়ালে দোয়ালে শোভা পাচ্ছে। গতকাল চুয়াডাঙ্গা রেলপাড়াস্থ বাসভবনে কোরআনখানির আয়োজন করা হয়। একমাত্র মেয়ে পিয়া তার পিতার বিদেহী আত্মার জন্য সকলের নিকট দোয়া প্রার্থনা করেছেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *