সরকারি স্বার্থ ক্ষুন্ন করার দায়ে অভিযুক্ত : মেহেরপুরে ৫ দলিল লেখকের সনদ বাতিল

মেহেরপুর অফিস: সরকারি স্বার্থ ক্ষুন্ন করার দায়ে অভিযুক্ত মেহেরপুর সদর উপজেলার ৩ ও মুজিবনগর উপজেলার দুজন দলিল লেখকের সনদ বাতিল করা হয়েছে। একই সাথে তাদের রেজিস্ট্রি অফিস আঙিনায় প্রবেশ নিষিদ্ধ ও দলিল খেলার কাজ থেকে বিরত থাকতে বলা হয়েছে। গতকাল সোমবার মেহেরপুর জেলা রেজিস্ট্রার মো. আব্বাস আলী স্বাক্ষরিত পত্রে ওই তথ্য জানা গেছে।

মেহেরপুর জেলা রেজিস্ট্রারের কার্যালয়ের অফিস আদেশে জানা যায়, সরকারি সম্পত্তি অন্তর্ভূক্ত করে দলিল প্রস্তুতপূর্বক রেজিস্ট্রি হওয়ায় সরকারি স্বার্থ ক্ষুন্ন হয়েছে মর্মে অভিযোগ প্রমাণিত হওয়ায় মহাপরিদর্শক, নিবন্ধন, ঢাকার স্মারক নং-নিপ/নিয়োগ/রেজি শাখা-১/১৭৩৫৩ তাং- ১৩/১১/২০১৩ এর নির্দেশের প্রেক্ষিতে অভিযুক্ত মেহেরপুর সদর উপজেলার উপজেলার মো. আবু তৈয়ব (সনদ নং-২৫), মো. আনছার আলী (সনদ নং-৫৬) ও মো. আয়ুব আলী (সনদ নং-২২) এবং মুজিবনগর উপজেলার আফাজ উদ্দিন (সনদ নং-৩) ও আব্দুস ছালামের (সনদ নং-১৩) সনদ বাতিল করা হয়েছে।

১৯০৮ সালের রেজিস্ট্রিকরণ আইনের ৮০ (জি) ধারাধীন সরকার কর্তৃক অনুমোদিত বিধি- ৯’র ক্ষমতা বলে তাদের সনদ বাতিলের আদেশ দেয়া হয়। সেইসাথে ওই ৫ দলিল লেখকদের রেজিস্ট্রি অফিস আঙিনায় প্রবেশ নিষিদ্ধ ও দলিল খেলার কাজ থেকে বিরত থাকতে বলা হয়েছে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *