সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের অনশন শুরু

0
35

স্টাফ রিপোর্টার: সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের পদমর্যাদা দ্বিতীয় শ্রেণিতে ও সহকারী শিক্ষকদের বেতন স্কেল প্রধান শিক্ষকদের বেতন স্কেলের এক ধাপ নিচে নির্ধারণের দাবিতে কেন্দ্রীয় শহীদ মিনারে অনশন কর্মসূচি শুরু করেছেন প্রাথমিকের শিক্ষকরা। পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী গতকাল মঙ্গলবার সকাল ১০টা থেকে প্রাথমিক শিক্ষক সমিতির ব্যানারে এ অনশন শুরু করেন তারা।

সংগঠনের সভাপতি মো. আবুল বাশার সাংবাদিকদের বলেন, সুনির্দিষ্ট ঘোষণা না আসা পর্যন্ত অনশন অব্যাহত থাকবে। আন্দোলন-সংগ্রাম ছাড়া দাবি আদায়ের পথ নেই। তিনি বলেন, প্রাথমিকের শিক্ষকরা দীর্ঘদিন ধরে বেশ কয়েকটি দাবি জানিয়ে আন্দোলন করে আসছে। এতে সংশ্লিষ্ট মহল সমস্যা সমাধানে কোনো উদ্যোগ নিচ্ছে না। তাই বাধ্য হয়ে আন্দোলনে নেমেছি।

সমিতির সাধারণ সম্পাদক আনোয়ারুল ইসলাম তোতা বলেন, প্রথমে আমরা মহাসমাবেশ শুরু করেছি। এরপর তা মহাঅনশনে পরিণত হয়। প্রাথমিক বিদ্যালয় বন্ধ রেখে রাজধানীর কেন্দ্রীয় শহীদ মিনারে শিক্ষকরা সমবেত হয়েছেন। দাবি পূরণ না হওয়া পর্যন্ত বিদ্যালয় বন্ধ থাকবে, আমাদের কর্মসূচিও চলবে। এর আগে গত সোমবার সরকার প্রেসনোটে আন্দোলনের নামে শিক্ষকরা শিক্ষাকার্যক্রম অব্যাহত না রাখলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলে জানায় সরকার। এর পরের দিনই শিক্ষকরা গতকাল মঙ্গলবার অনশন কর্মসূচি শুরু করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here