সন্তোষজনক আশ্বাসে ৩১ ঘণ্টা পর অবিরাম অবস্থান ধর্মঘট স্থগিত

জেলা প্রশাসকের সাথে থ্রি হুইলার মালিক সমিতির নেতৃবৃন্দের বৈঠক

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা জেলা প্রশাসক মো. দেলোয়ার হোসাইনের সাথে থ্রি হুইলার সমিতির নেতৃবৃন্দের সন্তোষজনক আলোচনা ও প্রয়োজনীয় আশ্বাসের পর টানা ৩১ ঘণ্টার পর অবস্থান ধর্মঘট কর্মসূচি স্থগিত করেছে জেলা থ্রি হুইলার মালিক সমিতি। গত সোমবার সকাল ন’টা থেকে শুরু করে গতকাল মঙ্গলবার বিকেল চারটা পর্যন্ত সমিতির সদস্যরা থ্রি হুইলারের রুট পারমিট, রেজিস্ট্রেশন ও সব সড়কে অবাধ চলাচলের দাবিতে অবিরাম ধর্মঘট, বিক্ষোভ মিছিল ও স্মারকলিপি পেশ কর্মসূচি পালন করে।

চুয়াডাঙ্গা জেলা থ্রি হুইলার মালিক সমিতির সভাপতি মো. নাসির উদ্দিন জানান, গতকাল মঙ্গলবার দুপুর জেলা প্রশাসকের কক্ষে দুপুর একটায় বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে জেলা প্রশাসক মো. দেলোয়ার হোসাইন, বিআরটিএ’র সহকারী পরিচালক সুব্রত কুমার দেবনাথ এবং থ্রি হুইলার মালিক সমিতির সভাপতি মো. নাসির উদ্দিন ও সাধারণ সম্পাদক আব্দুল মোমিন অংশ নেন। জেলা প্রশাসক এ সময় থ্রি হুইলার মালিক সমিতির নেতৃবৃন্দের কাছে সার্বিক সমস্যার কথা মনোযোগ দিয়ে শোনেন। তিনি থ্রি হুইলার মালিক সমিতির নেতৃবৃন্দকে আশ্বাস দেন যে, কারো চাপে নয়, সরকারি নিয়ম মেনেই সবকিছু করা হবে। এজন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য বিআরটিএকে বলা হয়েছে।

এদিকে প্রশাসনের একজন কর্মকর্তা এ প্রতিনিধিকে জানান, চুয়াডাঙ্গা শহরকে যানজটমুক্ত রাখা এখন সময়ের দাবি। থ্রি হুইলারকে চলাচলের বিষয়ে অনুমোদন দেয়ার আগে একটি বিষয় নিশ্চিত করতে হবে যেন বড় বাজার মোড়ে কোনো স্ট্যান্ড না হয়। সেই সাথে শহরের ভেতর বড় বাজার শহীদ হাসান চত্বর থেকে বাসস্ট্যান্ড   তুলে দেয়ার ওপরও তিনি গুরুত্ব দেন।

বিআরটিএ চুয়াডাঙ্গার সহকারী পরিচালক সুব্রত কুমার দেবনাথ বৈঠকের বিষয়টি নিশ্চিত করে জানান, এখন থেকে থ্রি হুইলারকে রেজিস্ট্রেশন দিতে জেলা প্রশাসক সম্মতি জানিয়েছেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *