সকলের সুবিচার পাওয়ার সুযোগ রয়েছে : এ তথ্য পৌঁছে দেয়ার জন্য প্রয়োজন ব্যাপক প্রচারণা

স্টাফ রিপোর্টার:‘গরিবের মামলার ভার বহন করবে সরকার’ স্লোগানকে সামনে রেখে চুডায়াঙ্গা জেলা আইনগত সহায়তা কমিটির ম্যাগাজিন প্রত্যয়ের মোড়ক উন্মোচন করা হয়েছে। গতকাল মঙ্গলবার বিকেল ৪টায় জেলা আইনগত সহায়তা কমিটির সভাপতি জেলা ও দায়রা জজ বিপ্লব গোস্বামী এ মোড়ক উন্মোচন করেন।

ম্যাগাজিন প্রত্যয়’র মোড়ক উন্মোচনকালে জেলা ও দায়রা জজ বলেন, অসহায়,দরিদ্র ও নিম্ন আয়ের মানুষের সুবিচার পাওয়ার অধিকার রয়েছে। সমাজের উচ্চবিত্ত সামর্থবান ব্যক্তিগণের মতোই তাদের আইনগত সুবিধা/সেবা বিচারিক প্রক্রিয়ার চূড়ান্ত পর্যায়ে নিরবচ্ছিন্নভাবে প্রাপ্তি নিশ্চিত করতে হবে। এটা নিশ্চিত করার লক্ষ্যে কাজ করে আসছে জাতীয় আইনগত সহায়তা প্রদান সংস্থা।

তিনি বলেন, জনগণের দোরগোড়ায় এ সুবিধার তথ্য পৌঁছে দেয়ার জন্য প্রয়োজন ব্যাপক প্রচারণা। স্থানীয় জনসাধারণকে বেশি করে সম্পৃক্ততা অর্জনে জাতীয় আইন সহায়তা প্রদান দিবস উদযাপনের উদ্দেশ্য ও লক্ষ্য বাস্তবায়নে গুরত্বপূর্ণ ভূমিকা রাখতে পারবে। এক্ষেত্রে একটি গুরুত্বপূর্ণ সহায়ক অনুসঙ্গ হিসেবে আইনগত সহায়তা প্রদান সংস্থা চুয়াডাঙ্গা জেলা কমিটি একটি ম্যাগাজিন প্রকাশ করতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত। আইনগত সহায়তা প্রদান বিষয়ে স্থানীয় জনসাধারণকে আরো বেশি উদ্বুদ্ধ ও সচেতন করে তুলবে।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন কমিটির আহ্বায়ক চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মমতাজ পারভীন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আনজুমান আরা, সদস্য সচিব সহকারী জজ সাজেদুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার সালেহ উদ্দিন, কমিটির সদস্য জেল সুপারিনটেনডেন্ট আনোয়ারুজ্জামান, সদর উপজেলার ভারপ্রাপ্ত চেয়ারম্যান আজিজুল হক হযরত, প্রকাশনা কমিটির সদস্য জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাড. সাঈদ মাহমুদ শামীম রেজা ডালিম, সদস্য অ্যাড. এমএম শাহাজাহান মুকুল, অ্যাড. আলমগীর হোসেন পিপি, অ্যাড. মোল্লা আব্দুর রশিদ জিপি, অ্যাড. সেলিম উদ্দিন খান, বিএমএ সভাপতি ডা. মার্টিন হিরোক চৌধুরী, আবাসিক মেডিকেল অফিসার ডা. মাসুদ রানা, চুয়াডাঙ্গা ব্র্যাকের ব্যবস্থাপক জাহাঙ্গীর আলম, ওয়েভ ফাউন্ডেশনের সমন্বয়কারী নুঝহাত পারভীন, বণিক সমিতির সাধারণ সম্পাদক শাহরিন হক মালিক প্রমুখ।

 

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *