শ্রমিকদের অনৈক্যের দুর্বলতায় অধিকার হচ্ছে ভুলুণ্ঠিত

গাংনী মটরশ্রমিক ইউনিয়নের সাংগঠনিক সভায় বিভাগীয় সাংগঠনিক সম্পাদক

 

মাজেদুল হক মানিক: খুলনা বিভাগীয় সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক মেহেরপুর জেলা মোটরশ্রমিক ইউনিয়নের সভাপতি আহবান হাবীব সোনা বলেছেন, শ্রমিকরা যানবাহনে যে দায়িত্ব পালন করেন তা এক প্রকার মানবসেবা। সব মানুষের সহযোগিতা ও সেবা করেন শ্রমিকরা। কিন্তু যানবাহনে কোনো দুর্ঘটনা ঘটলেই বলা হয় ঘাতকচালক। কোনো চালক ইচ্ছে করে দুর্ঘটনা ঘটায় না। তাই ঘাতক শব্দের কালিমা মুছে দিতে হবে। শ্রমিকরা রক্তঘাম পানি করে দেশের উন্নয়নে কাজ করছেন। কিন্তু তাদের কিছু অনৈক্যের দুর্বলতার সুযোগে প্রতিটি পদে পদে ভুলুণ্ঠিত হচ্ছে শ্রমিক অধিকার। তাই শ্রমিকদের পারিবারিক, আর্থিক ও সামাজিক নিরাপত্তা এবং মান মর্যাদা বৃদ্ধির লক্ষ্যে ঐক্য দৃঢ় করতে হবে। গতকাল বুধবার দুপুরে মেহেরপুর গাংনী চিৎলায় অনুষ্ঠিত শ্রমিকদের সাংগঠনিক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথাগুলো বলেন।

জেলা মোটরশ্রমিক ইউনিয়নের গাংনী শাখা আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গাংনী শাখার সভাপতি জমির উদ্দীন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন গাংনী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকরাম হোসেন ও বিশিষ্ট ব্যবসায়ী আশরাফুল ইসলাম।

সারাজীবন শ্রমিকদের পাশে থাকা ও শ্রমিকদের সার্বিক সহযোগিতার প্রতিশ্রুতি দিয়ে প্রতি বছর শ্রমিকদের নিয়ে একটি মিলন মেলা আয়োজনের অঙ্গীকার করেন আশরাফুল ইসলাম। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন জেলা মোটরশ্রমিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক মীর আব্দুল বাকী, সাধারণ সম্পাদক আব্দুল হান্নান, গাংনী শাখার সাধারণ সম্পাদক বিপ্লব আহম্মেদ, কার্যকরী সভাপতি নাছির বিশ্বাস, সাংগঠনিক সম্পাদক আব্দুল হান্নানসহ নেতৃবৃন্দ। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলার বিভিন্ন স্থানে মোটরশ্রমিকবৃন্দ। সকাল থেকেই শ্রমিকদের উপস্থিতিতে কার্যত মিলনমেলায় পরিণত হয় মতবিনিময় সভাটি।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *