শৈলকুপায় সংঘর্ষে আহত আওয়ামী লীগ সমর্থকের মৃত্যু

 

ঝিনাইদহ অফিস: ঝিনাইদহের শৈলকুপা উপজেলার নিত্যানন্দপুর ইউনিয়নের পীড়াগাতি গ্রামে আওয়ামী লীগের দু গ্রুপের সংঘর্ষে আহত ইকবাল হোসেন শিকদার (৪৬) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। গত ১৮ সেপ্টেম্বর এ সংঘর্ষের ঘটনা ঘটে। গতকাল বৃহস্পতিবার ভোরে ঢাকার শ্যামলী ট্রমা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। আওয়ামী লীগ সমর্থক ইকবালের বাড়ি ওই একই গ্রামে।

শৈলকুপা থানার ওসি সগির মিঞা জানান, এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ১৮ সেপ্টেম্বর পীড়াগাতি গ্রামের বাসিন্দা স্থানীয় ইউপি চেয়ারম্যান মফিজ উদ্দীন বিশ্বাস ও আওয়ামী লীগ নেতা রইচ উদ্দীনের সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়। সংঘর্ষে রইচ গ্রুপের সমর্থক ইকবালসহ উভয় গ্রুপের অন্তত ৩০ জন আহত হন। আহতদের ঝিনাইদহ ও ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়। বৃহস্পতিবার ভোরে ঢাকার শ্যামলীতে অবস্থিত ট্রমা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আহতদের মধ্যে ইকবালের মৃত্যু হয়।

এদিকে আওয়ামী লীগ নেতা ইউপি চেয়ারম্যান মফিজ উদ্দীনের অভিযোগ, ইকবালের মৃত্যুর খবর এলাকায় ছড়িয়ে পড়লে তার গ্রুপের তোজাম ও আরব আলীর বাড়িসহ অন্তত ১০টি বাড়ি ভাঙচুর করেছে রইচ গ্রুপের সমর্থকরা। লুটপাটের ভয়ে মানুষ ঘরের মালপত্র অন্যত্র সরিয়ে নিচ্ছে বলেও দাবি করেন তিনি। ভাঙচুরের বিষয়টি নিশ্চিত করে ওসি আরো জানান, ভাঙচুর ও লুটপাটরোধে ওই গ্রামে পুলিশ টহলের ব্যবস্থা করা হয়েছে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *