শৈলকুপায় ব্যাংক কর্মকর্তাকে গুলি করে টাকা ছিনতাইয়ের চেষ্টা : আটক ২

ঝিনাইদহ প্রতিনিধি: ঝিনাইদহের শৈলকুপায় গ্রামীন ব্যাংক দুধসর শাখার সিনিয়র ব্যবস্থাপককে গুলি করে দিনে দুপুরে টাকা ছিনতাইয়ের চেষ্টাকালে দুই ডাকাতকে আটকের পর পুলিশে সোপর্দ করেছে এলাকাবাসী। গতকাল রোববার দুপুরে শৈলকুপা উপজেলার ভাটই বাজারের পাশে গ্রামীণ ব্যাংকের দুধসর শাখার সামনে এ ঘটনা ঘটে।  ব্যাংকের কর্মচারী জাহেদুল ইসলাম জানান, দুপুর সাড়ে ১২টার দিকে গ্রামীণ ব্যাংকের দুধসর শাখার সিনিয়র কেন্দ্র ব্যবস্থাপক তাছির উদ্দিন ভাটই বাজার থেকে টাকা সংগ্রহ করে মোটরসাইকেলে অফিসে যাচ্ছিলেন। গ্রামীণ ব্যাংকের অফিসের সামনে পৌঁছুলে মোটরসাইকেলে আসা তিনজন ডাকাত অস্ত্রের মুখে টাকার ব্যাগ ছিনিয়ে নেয়। এ সময় তিনি টাকার ব্যাগসহ এক ডাকাতকে ঝাপটে ধরেন। চলতে থাকে ধস্তাধস্তি। এক পর্যায়ে তিন ডাকাত মোটরসাইকেলে পালানোর চেষ্টা করে। এ সময় আশপাশের লোকজন ধাওয়া করে দুই ডাকাতকে ধরে ফেলে।

ঝিনাইদহের অতিরিক্ত পুলিশ সুপার আজবাহার আলী শেখ জানান, আটককৃতরা হলেন- ময়মনসিংহ জেলার ফুলপুর উপজেলার কাইপপুর গ্রামের এয়াকুব বিশ্বাসের ছেলে এমদাদ হোসেন ও কুমিল্লা জেলার মুরাদনগর উপজেলার ফুল্লা গ্রামের হারুন মিয়ার ছেলে আলামিন।  এ ঘটনায় আহত ব্যাংকের সিনিয়র কেন্দ্র ব্যবস্থাপক তাছির উদ্দিনকে ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

তিনি আরও বলেন, ঘটনা টের পেয়ে আশপাশের লোকজন ছুটে এসে ছিনতাইকারীদের ধাওয়া করলে তাদের ব্যবহৃত অস্ত্রটি পুকুরে ফেলে এক ছিনতাইকারী পালিয়ে যায়। অপর দুই ছিনতাইকারী আল আমিন ও এমদাদকে আটক করে গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করে এলাকাবাসী। আটককৃত আল আমিন কুমিল্লার মুরাদনগর উপজেলা হুল্লা গ্রামের হারুন মিয়ার ছেলে ও এমদাদ ময়মনসিংহ জেলার ফুলপুর উপজেলার কাইসাপুর এলাকার ইয়াকুব আলীর ছেলে। ছিনতাইকারীদের ছোড়া গুলিতে আহত তাছির উদ্দিনকে ঝিনাইদহ সদর হাসপাতালে চিকিৎসাধিন আছে এবং সে আশঙ্কা মুক্ত। এদিকে পুকুর থেকে ছিনতাইকরীদের ব্যবহৃত আগ্নেয়াস্ত্রটি উদ্ধারের চেষ্টা চালায় শৈলকুপা ফাঁয়ার সার্ভিসের কর্মীরা। পরে এ ঘটনার খবর শুনে ঝিনাইদহ-১ শৈলকুপা আসনের সংসদ সদস্য জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই অন্যান্য নেতাকর্মীদের সাথে নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন।

Leave a comment

Your email address will not be published.