শর্তহীন ভাবে অষ্টম জাতীয় পে-স্কেলের দাবিতে কঠোর কর্মসূচি দিচ্ছেন এমপিওভুক্ত শিক্ষকরা

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা ফাতেমা প্লাজায় আন্তর্জাতিক শিক্ষক দিবস পালনে মতবিনিময়সভা অনুষ্ঠিত হয়। গতকাল সোমবার সন্ধ্যা সাড়ে ৬টায় সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ শিক্ষক সমিতি চুয়াডাঙ্গা জেলা শাখার সভাপতি তিতুদহ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফজলুর রহমান। সভায় কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে অষ্টম জাতীয় বেতন কাঠামোতে এমপিওভুক্ত শিক্ষকদের বেতন, বাড়ি ভাড়া, চিকিৎসা ভাতা, ইনক্রিমেন্ট প্রদানের দাবি জানানো হয়। দাবি পূরণ না হলে ১৫ মার্চ বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে তালা ঝুলিয়ে দেয়াসহ বিভিন্ন কর্মসূচির ঘোষণা দিয়েছে শিক্ষক-কর্মচারী ঐক্যজোট চুয়াডাঙ্গা জেলা শাখার নেতৃবৃন্দ।
কেন্দ্রীয় কর্মসূচি বাস্তবায়নের লক্ষ্যে আজ মঙ্গলবার শিক্ষক দিবসের আলোচনায় স্ব-স্ব-প্রতিষ্ঠানে জাতীয় বেতন কাঠামোর দাবি নিয়ে আলোচনা, আগামীকাল বুধবার সকাল ১০টায় সরোজগঞ্জ তেঁতুল শেখ কলেজে মতবিনিময় সভা, ১২টায় চুয়াডাঙ্গা একাডেমিতে মতবিনিময়, ২১ জানুয়ারি বৃহস্পতিবার দুপুর ১টায় আসমানখালী মাধ্যমিক বিদ্যালয়ে মতবিনিময়সভা অনুষ্ঠিত হবে এবং ২৩ তারিখ শনিবার দামুড়হুদা ও ২৪ তারিখ রোববার জীবননগর উপজেলা শিক্ষক সমিতির আয়োজনে মানববন্ধন কর্মসূচি পালিত হবে এবং আগামী ২৫ তারিখ সোমবার বেলা ১১টায় স্থানীয় শহীদ হাসান চত্বরে অষ্টম জাতীয় বেতন স্কেল দ্রুত বাস্তবায়নের লক্ষ্যে মানববন্ধন কর্মসূচির ঘোষণা করেন শিক্ষক নেতৃবৃন্দ। কর্মসূচিগুলো বাস্তবায়নের লক্ষ্যে জেলার সকল বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়, মাদরাসা এবং কলেজের শিক্ষকদের অংশগ্রহণের জন্য বিশেষভাবে অনুরোধ জানানো হয়।
সরকারের প্রতি আহ্বান জানিয়ে শিক্ষক নেতারা বলেন ঘোষিত বেতন কাঠামো অনুযায়ী বেতন, বাড়ি ভাড়া, চিকিৎসা ভাতা, ইনক্রিমেন্ট প্রদান ও টাইমস্কেল পুনর্বহাল এবং টাইম স্কেল পুনর্বহালের দাবি করেন। দাবি পূরণ না হলে আগামী ২ ফেব্রুয়ারি উপজেলা নির্বাহী অফিসারের (ইউএনও) নিকট স্মারকলিপি পেশ, ৮ ফেব্রুয়ারি জেলা প্রশাসকের নিকট স্মারকলিপি পেশ ১৫ ফেব্রয়ারি থেকে ১৪ মার্চ পর্যন্ত এসএসসি পরীক্ষার বিরতিকালীন বিভাগীয় ও জেলায় সমাবেশ। ১৫ মার্চ শিক্ষা প্রতিষ্ঠানে তালা ঝুলানো কর্মসূচি এবং ২৭ মার্চ ঢাকায় মহাসমাবেশ। সভায় উপস্থিত ছিলেন, বাংলাদেশ শিক্ষক সমিতি চুয়াডাঙ্গা জেলা শাখার সহ-সভাপতি ও আসমানখালী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমিনুল ইসলাম, সাধারণ সম্পাদক রাশিদুল ইসলাম, জেলা শিক্ষক সমিতির অন্যতম নেতা ও সোহরাওয়ার্দী স্মরণী বিদ্যাপীঠের প্রধান শিক্ষক শাহিনুল ইসলাম, দামুড়হুদা উপজেলা শিক্ষক সমিতির পক্ষে রামনগর-কলাবাড়ি প্রধান শিক্ষক বজলুর রহমান, শিয়ালমারী-বটিয়াপাড়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহজাহান আলী, আলীয়ারপুর আজিজ মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক জাকির হোসেন, জেলা সাংগঠনিক সম্পাদক খাইরুল ইসলাম, সদর উপজেলা সভাপতি নূর মোহাম্মদ, সাধারণ সম্পাদক নূর হোসেন, কোষাধ্যক্ষ মজিবুল হক, ভোগাইল বগাদী মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক সিরাজুল ইসলাম, নীলমণিগঞ্জ একাডেমির সহকারী শিক্ষক জেলা কমিটির নেতা হাসান ইমাম, নীলমণিগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক রুহুল আমিন, চুয়াডাঙ্গা একাডেমির সহকারী শিক্ষক ফিরোজ আহমেদ, সরোজগঞ্জ উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক আবুল কাশেম ও বাংলাদেশ শিক্ষক কর্মচারী ঐক্যজোটের চুয়াডাঙ্গা জেলা সমন্বয়কারী শেখ সেলিম।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *