রমজানের পবিত্রতা রক্ষার আহ্বান জানিয়ে চুয়াডাঙ্গা মেহেরপুরে শোভযাত্রা

 

স্টাফ রিপোর্টার:বাংলাদেশেসোমবার থেকে পবিত্র রমজান শুরু হতে যাচ্ছে। শনিবার দেশের কোথাও রমজানেরচাঁদ দেখা যায়নি। জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে অনুষ্ঠিত জাতীয় চাঁদ দেখাকমিটির বৈঠক শেষে এতথ্য জানানো হয়েছে। এদিকে রমজানের পবিত্রতা রক্ষার আহ্বান জানিয়ে গতকাল চুয়াডাঙ্গা মেহেরপুর ও ঝিনাইদহে শোভাযাত্রা ও মিছিল করা হয়েছে। তবে ঝিনাইদহে ছাত্রশিবিরের মিছিল পুলিশি বাধার কারণে পণ্ড হয়ে যায়। ইসলামিক ফাউন্ডেশন এবার প্রত্যেক মসজিদে একই পদ্ধতিতেতারাবীহ পড়ার আহবান জানিয়েছে।এদিকে সৌদি আরবে আজ রোববার থেকে পবিত্র রমজানশুরু হচ্ছে।

চুয়াডাঙ্গার দৌলাতদিয়াড় ফজলুল উলুম ক্যাডেট স্কিম মাদরাসার পক্ষ থেকে আগম পবিত্র মাহে রমজানকে স্বাগত জানিয়ে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। মাদরাসার পরিচালক আলহাজ হযরত মাও. মুফতি অধ্যক্ষ সিরাজুল ইসলামের নেতৃত্বে র‌্যালিটি অনুষ্ঠিত হয়। র‌্যালিটি মাদরাসা ময়দান থেকে শুরু হয়ে চুয়াডাঙ্গা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় মাদরাসা চত্বরে শেষে হয়। র‌্যালিতে মাদরাসার সকল শিক্ষক ও শিক্ষার্থীরা অংশগ্রহণ করে।

অপরদিকে ইসলামী আন্দোলন বাংলাদেশ, চুয়াডাঙ্গা জেলা শাখার পক্ষ থেকে আজ ২৮ জুন পবিত্র মাহে রমজানের পবিত্রতা ও মর্যাদা রক্ষার দাবীতে এক বর্নাঢ্য স্বাগত র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহীদ হাসান চত্বার থেকে যাত্রা শুরু করে এবং শহর প্রদক্ষিণ করে পূনরায় হাসান চত্বরে এসে শেষ হয়। র‌্যালি শেষে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ চুয়াডাঙ্গা জেলা সভাপতি প্রভাষক আবুল হাসান, জেলা সেক্রেটারী ডা. জেনারুল ইসলাম সাংগঠনিক সম্পাদক রুহল আমীন সোহেল অর্থ সম্পাদক মাও. সাইফুল ইসলাম প্রমুখ। সমাবেশে বক্তরা বলে রমজানে যাহে মুসলমানদের ইবাদাত বন্দাগিতে কোনো বিগ্ন না ঘটে সরকারকে সে ব্যবস্থা করতে হবে।-প্রেসবিজ্ঞপ্তি

এদিকে ঝিনাইদহে পবিত্র রমজান মাসকে স্বাগত জানিয়ে বের করা শিবিরের মিছিল পণ্ড করে দিয়েছে পুলিশ।এ সময় চার শিবিরকর্মীকে আটক করা হয়। গতকাল শনিবার সকাল সাড়ে ৯টার দিকে জেলা শহরের শেরেবাংলা সড়কের হাটের রাস্তার সামনের দিকে এ ঘটনা ঘটে।আটককৃতরা হলেন- ইব্রাহিম হোসেন (২২), মাহবুবুর রহমান (২০), জসিম উদ্দিন (২৩) ও মোজাহিদ হোসেন (২৪)।ঝিনাইদহসদর থানার উপ-পরিদর্শক মো. দাউদ হোসেন জানান, ছাত্রশিবির একটি মিছিল বেরকরার চেষ্টা করলে পুলিশ তাদের ধাওয়া করে। এ সময় শিবিরের চার কর্মীকে আটককরা হয়। পুলিশ তাদেরকে জিজ্ঞাসাবাদ করছে।

মেহেরপুর অফিস জানিয়েছে, মেহেরপুর পৌর ইমাম সমিতির উদ্যোগে গতকাল শনিবার বিকেলে মাহে রমজানের পবিত্রতা রক্ষা ও ফরমালিনমুক্ত দেশ গড়ার আহ্বানে শহরে একটি র‌্যালি বের করা হয়। পৌর ইমাম সমিতির সভাপতি আনছার উদ্দিন বেলালী ও সহসভাপতি মাও. জহিরুল ইসলামের নেতৃত্বে র‌্যালিটি শহরের শহীদ ড. সামসুজ্জোহা পার্ক থেকে বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা শিল্পকলা একাডেমী প্রাঙ্গণে শেষ। পরে সেখানে একটি মানববন্ধন অনুষ্ঠিত হয়। র‌্যালি ও মানববন্ধনে পৌর ইমাম সমিতির সাধারণ সম্পাদক হাফেজ মাও. রোকনুজ্জামান, বড়বাজার জামে মসজিদের ইমাম মাও. আব্দুল হান্নান প্রমুখ অংশ নেন।

 

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *