রনি গ্রেফতার : শাটারগান ও গুলি উদ্ধার

চুয়াডাঙ্গার দামুড়হুদা থানা পুলিশের সন্ত্রাসবিরোধী অভিযান

 

দামুড়হুদা প্রতিনিধি: দামুড়হুদা থানা পুলিশ একাধিক হত্যা মামলার আসামি রামনগরের রনিকে (৩০) গ্রেফতার করেছে। গতকাল শুক্রবার রাতে তাকে গ্রেফতার করা হয়। পুলিশ এ তথ্য দিয়ে বলেছে, গতরাতে গ্রেফতারের সময় তার নিকট থেকে উদ্ধার করা হয়েছে একটি শাটারগান ও দু রাউন্ড তাজা গুলি।

ঠিক কোথা থেকে রনিকে গ্রেফতার করা হয়েছে তা নিশ্চিত করে জানা না গেলেও দামুড়হুদা থানা পুলিশ বলেছে, রামনগর কলাবাড়ির নবনির্মিত চেয়ারম্যান মার্কেটের ওপর গোপন বৈঠক করছে খবর পেয়ে অভিযান চালানো হয়। রনি ধরা পড়লেও তার সহযোগীরা পালিয়ে যায়।

গ্রেফতারকৃত রনি দামুড়হুদা উপজেলার জুড়ানপুর ইউনিয়নের রামনগর হঠাতপাড়ার শহর আলীর ছেলে। দীর্ঘদিন ধরে সে আত্মগোপনে ছিলো। তার বিরুদ্ধে বেশ কয়েকটি মামলা রয়েছে।

থানা পুলিশ বলেছে, গোপন বৈঠকের খবর গোপনে পেয়ে দামুড়হুদা মডেল থানার ওসি কামরুজ্জামানের নেতৃত্বে ওসি (তদন্ত) ফকির আজিজুর রহমান, এসআই তোবারেক আলী, এসআই আফজাল হোসেন সঙ্গীয় ফোর্স নিয়ে গোপন বৈঠকে হানা দেন। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে ৩/৪ জন সন্ত্রাসী দোতলা থেকে ঝাঁপ দিয়ে পালিয়ে গেলেও পুলিশের হাতে ধরা পড়ে রনি। তার কাছ থেকে একটি দেশীয় তৈরী শাটারগান ও দু রাউন্ড তাজা গুলি উদ্ধার হয়।

দামুড়হুদা মডেল থানার ওসি কামরুজ্জামান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেছেন, আটক রনি ২০১১ সালে কলাবাড়ির রুবেল হত্যা, ২০১২ সালে একই গ্রামের শাহাবুদ্দিন হত্যা এবং ২০১৪ সালে তার গর্ভবতী স্ত্রী মেরী হত্যা মামলার পলাতক আসামি। তার বিরুদ্ধে এলাকায় চাঁদাবজিসহ বিভিন্ন সন্ত্রাসী কর্মকাণ্ডের অভিযোগ রয়েছে। তাকে থানা হাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে বেশ কিছু চাঞ্চল্যকর তথ্যও প্রকাশ করেছে। আজ শনিবার তাকে আদালতে সোপর্দ করা হতে পারে।

আটক রনির পরিচয়: দামুড়হুদা উপজেলার জুড়ানপুর ইউনিয়নের রামনগর হঠাত পাড়ার শহর আলীর ছেলে রনি দু ভাই ও দু বোনের মধ্যে মেজ। ৬ষ্ঠ শ্রেণি পর্যন্ত পড়ার পর আর স্কুলে যাওয়া হয়নি। আলমডাঙ্গা উপজেলার আসমানখালী গ্রামের আয়ুব আলীর মেয়ে মেরী ওরফে মেরীনার সাথে তার বিয়ে হয়। মাস আটেক আগে তার স্ত্রীকে শ্বাসরোধ করে হত্যা করে বলে অভিযোগ। তার ৪ বছর বয়সী সাদিয়া ওরফে মিম নামের এক কন্যাসন্তান রয়েছে। মিম বর্তমানে তার খালারবাড়ি আসমানখালী থাকে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *