যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা শ্রমিক নেতা সিরাজুল ইসলামের ইন্তেকাল

 

স্টাফ রিপোর্টার: যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম সিরাজ ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি…… রাজেউন)। তিনি গতরাত ১০টার দিকে দৌলাতদিয়াড় দক্ষিণপাড়াস্থ নিজ বাড়িতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। আজ রোববার বেলা ১১টায় দৌলাতদিয়াড় দক্ষিণপাড়া ঈদগা ময়দানে নামাজে জানাজা শেষে ঈদগাসংলগ্ন কবরস্থানে দাফনকাজ সম্পন্ন করা হবে। এর আগে প্রদান করা হবে রাষ্ট্রীয় মর্যাদা।

সিরাজুল ইসলাম সিরাজ বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চুয়াডাঙ্গা জেলা ইউনিট কমান্ডার হিসেবে দীর্ঘদিন দায়িত্ব পালন করেন। তিনিই মুক্তিযোদ্ধা মার্কেট নির্মাণসহ উন্নয়নমূলক বহু কর্মসূচি বাস্তবায়ন করে অন্যন্য দৃষ্টান্তস্থাপন করেছেন। চুয়াডাঙ্গা জেলা বাস-ট্রাক সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি হিসেবেও দীর্ঘদিন দায়িত্ব পালন করেন তিনি। ৮ বছর আগে তিনি মস্তিস্কে রক্তক্ষরণ রোগে আক্রান্ত হয়ে প্যারালাইজ জীবযাপন করে আসছিলেন। ৭ মাস ধরে তিনি শয্যাগত হয়ে পড়েন। পরবারের সদস্যরা এ তথ্য জানিয়ে বলেছেন, মৃত্যুকালে তিনি স্ত্রী ও পষ্য একমাত্র কন্যাসহ বহুগুণগ্রাহী রেখে গেছেন।

সিরাজুল ইসলাম সিরাজ মহান মুক্তিযুদ্ধে ৮ নং সেক্টরে মেজর আদম চৌধুরীর নেতৃত্বে যুদ্ধে অংশ নেন। তিনি সম্মুখ সমরে আহতও হন। হানাদার বাহিনীর সাথে যুদ্ধের সময় ৫ আগস্ট সিরাজুল ইসলাম সিরাজসহ কয়েকজন প্রাণে রক্ষা পেলেও ৮ জন সহযোদ্ধা শহীদ হন। সিরাজুল ইসলাম সিরাজ ছিলেন পরোপকারী। তিনি শ্রমিকদের জন্য ছিলেন নিবেদিত প্রাণ।

সিরাজুল ইসলাম সিরাজের মৃত্যুতে দৈনিক মাথাভাঙ্গা সম্পাদক সরদার আল আমিন শোক প্রকাশ করেছেন। এক শোকবার্তায় তিনি বলেছেন, সিরাজুল ইসলাম সিরাজ দৈনিক মাথাভাঙ্গার অগ্রযাত্রায় যে অবদান রেখেছেন তা ভুলবার নয়। তার অবদান মাথাভাঙ্গা পরিবার কৃতজ্ঞচিত্তে স্মরণ করে। মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবরের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *