যশোর থেকে ছিনতাই হওয়া ট্রাকভর্তি ১৯ টন চাল ঝিনাইদহের শৈলকুপা থেকে উদ্ধার

 

ঝিনাইদহ অফিস: যশোর থেকে ছিনতাই হওয়া ট্রাকভর্তি ১৯ টন চাল ঝিনাইদহের শৈলকুপা থেকে উদ্ধার করেছে পুলিশ। গতকাল বুধবার দুপুরে  শৈলকুপার কবিরপুরে একটি গুদাম থেকে এ চাল উদ্ধার করা হয়।

পুলিশ ও স্থানীয়রা জানান, ভারত থেকে এলসির মাধ্যমে আসা ১০ ট্রাক চাল যশোরের ব্যবসায়ীরা গত ১৬ সেপ্টেম্বর বেনাপোল স্থলবন্দর দিয়ে ঢাকার গাজীপুরের উদ্দেশে পাঠায়।  ট্রাকগুলো যশোর হয়ে ফরিদপুরের মধুখালী মোড়ে পৌঁছুলে রাত ২টার দিকে ১টি ট্রাক ছিনতাই হয়ে যায়। ড্রাইভারকে বেধড়ক মারপিট করে চাল ভর্তি ট্রাকটি ছিনতাইকারীরা ঝিনাইদহের শৈলকুপা নিয়ে যায়। এ খবর চাল ব্যবসায়ী ও ট্রাক মালিকরা ঠিক পেয়ে তারা তাৎক্ষণিক ট্রাককোম্পানি ও পুলিশকে জানান। গাড়িতে লাগানো জিপিএস’র গতিপথ ধরে ইন্টারনেট সার্চ করতে থাকে বিআরটিএ। এক পর্যায়ে শৈলকুপার কবিরপুরে ট্রাকের অবস্থান সম্পর্কে নিশ্চিত হয়। শৈলকুপা থানা পুলিশ কবিরপুর মোড়ে অভিযান চালিয়ে একটি গুদামে থাকা ভারতীয় এলসির ১৯ টন চাল উদ্ধার করে। এর আগে ট্রাকটিও উদ্ধার করতে সক্ষম হয়।

যশোর চাল ব্যবসায়ী গোবিন্দ বণিক জানান, ট্রাকভর্তি চাল ছিনতাই হওয়ার পরে জিপিএস ডিভাইস’র মাধ্যমে ট্রাকের অবস্থান নিশ্চিত করে বিআরটিএ। তিনি জানান, চালের আনুমাণিক মূল্য ৭ লক্ষাধিক টাকা। ট্রাক ড্রাইভারকে ফরিদপুরের মধুপুর থেকে মারপিট করে ছিনতাইকারীরা ট্রাকের গতিপথ পরিবর্তন করে বলে ব্যবসায়ীরা জানান।

শৈলকুপা থানার ওসি আনোয়ার হোসেন জানান, চাল ও ট্রাক উদ্ধার হলেও ছিনতাইকারীদের গ্রেফতার করা সম্ভব হয়নি। তিনি জানান, কবিরপুরের স্বপন সাহার গোডাউন ভাড়া করে শৈলকুপা কাজীপাড়ার নবজেলের ছেলে লিয়াকত ও কবিরপুর রমা প্রভাষকের ছেলে যদু চাল ব্যবসা করছিলনে। ঘটনার পর থেকেই তারা পলাতক রয়েছে। তাদেরকে গ্রেফতারে অভিযান চলছে বলে পুলিশ জানায়।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *