মোটা অংকের অনুদান প্রদানের লোভ দেখিয়ে প্রতিবন্ধীদের সাথে প্রতারণা

 

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার অনুমোদিত বলে দাবি করা ফরমে ছাপা হয়েছে সরকারি মনোগ্রাম

স্টাফ রিপোর্টার: রঙিন কাগজে ফটোকপি করা ফরম। প্রথমেই গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মনোগ্রাম। ওপরে লেখা গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কর্তৃক অনুমোদিত। রেজি. নং ২০৮৬৫১। মোটা করে লেখা- বিদেশি সংস্থা সৌদিআরব সিসিডিবি অনুদান তালকা এই ফরম প্রত্যন্ত গ্রামের প্রতিবন্ধীদের সামনে মেলে ধরে মোটা অংকের অনুদান পাওয়ার লোভ দেখিয়ে হাতিয়ে নেয়া হচ্ছে হাজার হাজার টাকা।

চুয়াডাঙ্গা আলমডাঙ্গা চিৎলা ইউনিয়নের কয়রাডাঙ্গা গ্রামের সিরাজুল ইসলামের নিকট থেকেই শুধু তিন হাজার টাকা হাতিয়ে নেয়া হয়নি, গ্রামের আরও কয়েকজনের নিকট থেকে নেয়া হয়েছে টাকা। পার্শ্ববর্তী গ্রামেও ওই ফরম নিয়ে ভদ্রবেশে বেশ কয়েকজন ঘুর ঘুর করছে বলে জানিয়েছেন চিৎলা ইউপি চেয়ারম্যান জিল্লুর রহমান। তিনি বলেছেন, প্রতিবন্ধীদের মোটা অংকের অনুদান দেয়া হবে বলে লোভ দেখিয়ে হাজার হাজার টাকা হাতিয়ে নিচ্ছে ওই প্রতারকচক্র। বিষয়টি আমরা জানার পর জনসচেতনতার চেষ্টা করছি।

যে ফরম দেখিয়ে টাকা নেয়া হচ্ছে তাতে লেখা আছে বাংলাদেশ প্রতিবন্ধী অসহায় ব্যক্তির তালিকা। এক গ্রাম থেকে ওই ওয়ার্ড থেকে ৬ ব্যক্তি পাবে। এ ধরনের কিছু কথা লেখা ফরম দেখিয়ে গ্রামের সরলসোজা মানুষের সাথে প্রতারণা করা হচ্ছে। ফলে সকলকে সতর্ক হওয়ার জন্য আহ্বান জানিয়েছেন চেয়ারম্যান জিল্লুর রহমান। তিনি প্রশাসনেরও এ বিষয়ে আশু পদক্ষেপ নেয়ার অনুরোধ জানিয়েছেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *