মেহেরপুর সদর উপজেলা পরিষদ নির্বাচন : চেয়ারম্যান ২ ভাইস চেয়ারম্যান ৪ মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২টি মনোনয়নপত্র জমা

মেহেরপুর অফিস: ব্যাপক উৎসাহ ও উদ্দীপনার মধ্যদিয়ে মেহেরপুর সদর উপজেলা নির্বাচনের প্রার্থীরা তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন। নির্বাচনের মনোনয়নপত্র জমাদানের শেষ দিনে গতকাল শনিবার চেয়ারম্যান পদে ২টি, ভাইস চেয়ারম্যান পদে ৪টি ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২টি মনোনয়নপত্র জমা পড়েছে।

মেহেরপুর জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, চেয়ারম্যান পদে মেহেরপুর সদর উপজেলা আওয়ামী লীগ সভাপতি আলহাজ মো. গোলাম রসুল বেলা ১১টায় জেলা রিটার্নিং অফিসার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আলমগীর হোসেনের নিকট ও নাগরিক সমাজের পক্ষে  ১৮ দলীয় জোটের জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক অ্যাড. মারুফ আহমেদ বিজন বিকেল ৩টায় মনোনয়নপত্র জমা দিয়েছেন।

ভাইস চেয়ারম্যান পদে মেহেরপুর সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুর রব বিশ্বাস, নাগরিক সমাজের পক্ষে ১৮ দলীয় জোটের মেহেরপুর পৌর জামায়াতে ইসলামীর আমির আমঝুপি আলিম মাদরাসার অধ্যক্ষ মাহবুবুল আলম, বিএনপির বিদ্রোহী প্রার্থী হিসেবে জেলা যুবদলের যুগ্মআহ্বায়ক মেহেরপুর পৌর ডিগ্রি কলেজের প্রভাষক ফয়েজ মোহাম্মদ ও স্বতন্ত্র প্রার্থী হিসেবে আজিজ আহমেদ মতিন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান জেলা বিএনপির মহিলা দলের সভানেত্রী রোমানা আহমেদ রুমা ও আওয়ামী লীগের পক্ষে সামিউল বশিরা পলি মনোনয়নপত্র জমা দিয়েছেন।

এক্ষেত্রে ভাইস চেয়ারম্যান পদে নাগরিক সমাজের পক্ষে ১৮ দলীয় জোটের মেহেরপুর পৌর জামায়াতে ইসলামীর আমির মাও. মাহবুবুল আলম অনুপস্থিত থাকায় তার পক্ষে খাইরুল ইসলাম এবং মহিলা ভাইস চেয়ারম্যান সামিউল বশিরা পলির পক্ষে তার স্বামী আনারুল ইসলাম মনোনয়নপত্র জমা দিয়েছেন।

মেহেরপুর জেলা ট্রাকমালিক গ্রুপের সভাপতি জেলা বাস-মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক জেলা শিল্প ও বণিক সমিতির সাধারণ সম্পাদক আলহাজ মো. গোলাম রসুল মনোনয়নপত্র জমা দেন। এ সময় তার সাথে ছিলেন জেলা আওয়ামী লীগ সহসভাপতি আব্দুস সামাদ বাবলু বিশ্বাস, সাংগঠনিক সম্পাদক আমাম হোসেন মিলুসহ আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা। মেহেরপুর জেলা জজ আদালতের সাবেক পিপি জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক অ্যাড. মারুফ আহমেদ বিজন মনোনয়নপত্র জমা দেন। তার সাথে ছিলেন পৌর বিএনপির সভাপতি জাহাঙ্গীর বিশ্বাসসহ দলীয় নেতা-কর্মীরা।

উল্লেখ্য, মেহেরপুর সদর উপজেলা চেয়ারম্যান মো. আলাউদ্দিন মারা যাওয়ায় তার শূন্য পদে ভাইস চেয়ারম্যান আব্দুল মালেক মোল্লা ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে চলতি দায়িত্ব পালন করছেন। এবারের নির্বাচনে আব্দুল মালেক মোল্লা কোনো পদের প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দেননি।