মেহেরপুর পৌর নির্বাচনে বিএনপি প্রার্থীর ভোট বর্জন

 

মেহেরপুর অফিস: গতকাল সোমবার মেহেরপুর পৌর নির্বাচনে ৭ নং ওয়ার্ডের ভোট চলাকালে বেলা সাড়ে ১১টায় মেহেরপুর সরকারি উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্রে ভোট বর্জনের ঘোষণা দেন বিএনপির প্রার্থী জাহাঙ্গীর বিশ্বাস। কেন্দ্র দখল ও জোর করে নৌকা প্রার্থীর পক্ষে ভোট গ্রহণের অভিযোগ তুলে সাংবাদিকদের উপস্থিতিতে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী জাহাঙ্গীর বিশ্বাস ভোট বর্জন করেন। এসময় সেখানে আরও উপস্থিত ছিলেন জেলা বিএনপি’র সভাপতি সাবেক এমপি মাসুদ অরুন, জেলা কৃষকদলের সাবেক সভাপতি আব্দুর রব মাস্টারসহ বিএনপি’র নেতৃবৃন্দ।

জাহাঙ্গীর বিশ্বাস বলেন, কেন্দ্রগুলোতে অবাধে সীল মারা হয়েছে। কেন্দ্রর প্রতিটি বুথে ক্ষমতাসীনদের প্রভাব খাটিয়ে একটির পর একটি নৌকা প্রতীকে ভোট দিতে বাধ্য করা হয়েছে ভোটারদের। প্রশাসনকে বারবার জানানোর পরেও তারা কোনো ব্যবস্থা নেয়নি। অবাধ সুষ্টু নির্বাচন না হওয়ায় আমরা ভোট বর্জন করলাম।

জেলা বিএনপির সভাপতি সাবেক এমপি মাসুদ অরুন বলেন, গত ২৫ এপ্রিল মেহেরপুর পৌর নির্বাচনেও ব্যাপক ভোট কারচুপি হয়। তারপরও সুষ্ঠু নির্বাচনের আশায় বিএনপি এ দুটি কেন্দ্রে ভোটে অংশ নেয়। কিন্তু জাল ভোটের ছড়াছড়ি, প্রশাসনের অসহযোগিতার কারণে নির্বাচন থেকে সরে দাঁড়াতে বাধ্য হয়েছে বিএনপি।

এদিকে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মাহফুজুর রহমান রিটন জানান, মেহেরপুর পৌর নির্বাচনে কোনো প্রকার সহিংসতা ছাড়াই শার্ন্তিপূর্ণভাবে ভোট অনুষ্ঠিত হয়েছে। সাধারণ ভোটাররা নির্বিঘ্নে ভোট কেন্দ্রে প্রবেশ করে তাদের ভোট অধিকার প্রয়োগ করেছেন।

মেহেরপুর জেলা নির্বাচন কর্মকর্তা ও রির্টানিং অফিসার মো. রোকুনুজ্জামান জানান, ভোট কারচুপি হচ্ছে এমন কোনো অভিযোগ পায়নি এবং কোনো দল ভোট বর্জন করেছে এমন লিখিত কোনো পত্রও আমার হাতে আসেনি।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *