মেহেরপুর জেলা ট্রাক ও ট্রাঙ্কলরি শ্রমিক ইউনিয়নের দ্বিবার্ষিক নির্বাচন সম্পন্ন

0
34

কদর আলী সভাপতি ও কামরুল ইসলাম সম্পাদক নির্বাচিত

 

মহাসিন আলী: বিপুল উৎসাহ ও উদ্দীপনার মধ্যদিয়ে গতকাল শনিবার মেহেরপুর জেলা ট্রাক ও ট্রাঙ্কলরি শ্রমিক ইউনিয়নের দ্বিবার্ষিক নির্বাচন সম্পন্ন হয়েছে। নির্বাচনে কদর আলী সভাপতি ও কামরুল ইসলাম সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। ভোটাররা ১১টি পদের মোট ১২ সদস্যের কমিটির জন্য ১৮ জন প্রার্থীর মধ্যে থেকে পছন্দের ৯ জনকে নির্বাচিত করেছেন। নির্বাচনের ৩টি পদে প্রতিদ্বন্দ্বী না থাকায় তারা আগেই নির্বাচিত হয়েছেন।

মেহেরপুর জেলা ট্রাক ও ট্রাঙ্কলরি শ্রমিক ইউনিয়নের নির্বাচন কমিশনসূত্রে জানা গেছে, কড়া নিরাপত্তার মধ্যদিয়ে সকাল ৮টা থেকে বিরতীহীনভাবে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ চলে। নির্বাচনে ৮৬১ জন ভোটারের মধ্যে ৭২৩ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। নির্বাচনে সভাপতি পদে কদর আলী (মোমবাতি) ৪২৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাবেক সভাপতি নিজামূল ইসলাম রকেট (টেলিভিশন) ২১৩ ভোট ও আলহাজ বনী ইসরাইল (চাঁদতারা) মাত্র ৪৫ ভোট পেয়েছেন। কার্যকরী সভাপতি পদে ওয়াদুদ আলী (ট্রাক) ৩৫৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী আলতাব হোসেন (মোটর সাইকেল) ২২৮ ভোট পেয়েছেন। সাধারন সম্পাদক পদে কামরুল ইসলাম (আনারস) ৪৪১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার এক মাত্র প্রতিদ্বন্দ্বী সাবেক সাধারণন সম্পাদক কুতুবউদ্দিন বাবু (বাঘ) ২৪৯ ভোট পেয়ে পরাজয় বরণ করেছেন। যুগ্মসম্পাদক পদে শফিউল ইসলাম (মই) ৪৬৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী মাসুদ করিম (হরিণ) ১৭৫ ভোট পেয়েছেন। সহসাধারণ সম্পাদক পদে রাজিব আহম্মদ (গরুর গাড়ি) ৩৭৬ পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী মিনারুল ইসলাম (রেডিও) ২২৪ ভোট পেয়েছেন। কোষাধ্যক্ষ পদে আব্দুর সাত্তার (চেয়ার) ৩৬৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছে। প্রতিদ্বন্দ্বী মুরাদ আলী (উড়োজাহাজ) ২৫৭ ভোট পেয়েছেন। লাইন সম্পাদক পদে ইউসুব হোসেন খোকন (হাতি) ৩৫২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছে। প্রতিদ্বন্দ্বী শহিদ শেখ (টায়ার) ২৬৮ ভোট পেয়েছেন এবং ২টি নির্বাহী সদস্য পদে জাহিদুল ইসলাম (মাছ) ৪৮৫ ভোট ও সামশের আলী (ছাতা) ৩৮২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। ওই পদে মো. কাবেল (দোয়াত কলম) ২০১ ভোট পেয়ে পরাজিত হয়েছেন।

নির্বাচনের নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন অ্যাড. মারুফ আহমেদ বিজন ও সহকারী নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন অ্যাড. মো. কামরুল হাসান। তারা আরো জানালেন, নির্বাচনের ৩ টি পদে প্রতিদ্বন্দ্বী না থাকায় সহসভাপতি পদে গোলাম কিবরিয়া (খেজুর গাছ), সাংগঠনিক সম্পাদক পদে মিয়াজান আলী (তালা) ও প্রচার সম্পাদক পদে শহিদুল ইসলামকে (মাইক) আগেই নির্বাচিত ঘোষণা করা হয়।

মেহেরপুর জেলা ট্রাক ও ট্রাঙ্কলরি শ্রমিক ইউনিয়নের আহ্বায়ক শিক্ষক রাহিনুর জামান পোলেন বলেন, সুষ্ঠু ও শান্তিপূর্ণ একটি নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। সত্বর নির্বাচিতদের হাতে ক্ষমতা তুলে দেয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here