মেহেরপুরে মাদক মামলায় দুজনের কারাদণ্ড

 

মেহেরপুর অফিস: মেহেরপুরের একটি মাদক মামলায় জব্বারুল ইসলাম নামের একজনকে ৪ বছর এবং ইদু ইলাহি নামের অপর একজনের ২ বছর কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। গতকাল বুধবার বিকেলে মেহেরপুরের ২য় যুগ্ম ও দায়রা জজ তাইজুল ইসলাম এ আদেশ দেন। দণ্ডাদেশপ্রাপ্ত জব্বারুল মেহেরপুর শহরের ওয়াপদাপাড়ার ইয়াকুব মণ্ডলের ছেলে এবং ইদু ইলাহি দীঘিরপাড়ার রেজাউল ইলাহির ছেলে।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা গেছে, ২০১১ সালের ৩০ ডিসেম্বর সকালে গোপন সংবাদের ভিত্তিতে শহরের ওয়াপদাপাড়া থেকে ৩ গ্রাম হেরোইনসহ জব্বারুল ইসলামকে আটক করেন সদর থানার উপপরিদর্শক (এসআই) মকবুল হোসেন। ওই দিনই তার বিরুদ্ধে মেহেরপর সদর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা দায়ের করা হয়। মামলার প্রাথমিক তদন্ত শেষে তদন্তকারী কর্মকর্তা এসআই আমির হোসেন ২০১২ সালের ২০ জানুয়ারি আদালতে অভিযোগ পত্র দাখিল করেন। এজাহারে শুধুমাত্র জব্বারুলের নাম থাকলে তদন্ত শেষে ইদু ইলাহিকেও অভিযুক্ত করেন তদন্তকারী কর্মকর্তা। মামলায় ৪ জন সাক্ষী সাক্ষ্য প্রদান করেন।

দীর্ঘ শুনানীতে সাক্ষীদের সাক্ষ্য পর্যালোচনা করে বিচারক তাদের বিরুদ্ধে ওই আদেশ দেন। বিচারক আদেশ ঘোষণার সময় আসামি দুজনই আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন। মামলায় রাষ্ট্রপক্ষে সহকারী পাবলিক প্রসিকিউটর অ্যাড. আব্দুল জাব্বার এবং আসামি পক্ষে অ্যাড. কামরুল হাসান আইনজীবীর দায়িত্ব পালন করেন।

 

 

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *