মেহেরপুরে ঢাকাস্থ র‌্যাবের বিশেষ অভিযান : বিদেশী অস্ত্র ও গুলিসহ দুই যুবক আটক

 

গাংনী প্রতিনিধি: মেহেরপুর বাসস্ট্যান্ড এলাকা থেকে একটি বিদেশিপিস্তল ও এক রাউন্ড গুলিসহ দুজনকে আটক করেছে র‌্যাব। গতকাল বুধবার বিকেলে ঢাকাস্থ র‌্যাব-২’র একটি অভিযান দল তাদেরকে আটক করে। আটক দুজন চাঁদাবাজি, ছিনতাইসহ সন্ত্রাসী কাজের সাথে জড়িত বলে জানায় র‌্যাব। গতরাত দশটার দিকে আটকের বিষয়টি নিশ্চিত করেন র‌্যাবের অভিযান দলের প্রধান মেজর আতাউর রহমান। আটকৃতরা হচ্ছে- মুজিবনগর উপজেলার গোপালপুর গ্রামের ফজলুল হকের ছেলে মিলন হোসেন (৩২) ও একই গ্রামের জালশাদ আলীর ছেলে লিটন হোসেন (২৭)।

র‌্যাব-২’র মেজর আতাউর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে অস্ত্রধারী ওই দুই যুবককে ধরার জন্য র‌্যাব-২ এর একটি টিম বেশ কয়েকদিন থেকেই মেহেরপুর জেলায় অবস্থান করছিলো। তাদের কাজকর্ম ও গতিবিধি নজরদারির পর অস্ত্র থাকার বিষয়টি নিশ্চিত হয়ে তাদেরকে আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে আমেরিকার তৈরি একটি সেভেন পয়েন্ট সিক্স এমএম পিস্তল ও এর ম্যাগজিনসহ এক রাউন্ড গুলি উদ্ধার করা হয়। আটকের পর তাদেরকে র‌্যাব-৬ গাংনী ক্যাম্পে নেয়া হয়। সেখানে জিজ্ঞাসাবাদ শেষে রাত সাড়ে দশটার দিকে তাদের নামে অস্ত্র আইনে মামলাসহ সদর থানায় সোপর্দ করেছে র‌্যাবের ওই অভিযান দল।

আটক দুজনের বিষয়ে মেজর আতাউর রহমান আরো বলেন, তাদের কাছে আরও কয়েকটি অস্ত্র ছিলো বলে র‌্যাবের কাছে খবর রয়েছে। কিন্তু সেগুলো পাওয়া যায়নি। তারা মেহেরপুর জেলার বিভিন্ন সড়কে ছিনতাই, ডাকাতি ও অস্ত্র ঠেকিয়ে জমি জখলসহ বিভিন্ন সন্ত্রাসী কাজের সাথে জড়িত। জিজ্ঞাসাবাদে গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে। এ বিষয়ে তদন্ত করছে র‌্যাব। তবে তাদের সহযোগীদের আটক ও মামলা তদন্তের স্বার্থে জিজ্ঞাসাবাদের তথ্য গোপন রাখা হচ্ছে বলে জানান তিনি।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *