মেহেরপুরে চাঁদবিলে নবজাতক উদ্ধার!

 

মেহেরপুর অফিস: মেহেরপুরে এক নবজাতককে উদ্ধার করে নিঃসন্তান দম্পতির কোলে তুলে দিলেন মাবিয়া নামের এক মহিলা। গতকাল শনিবার বেলা সাড়ে ১০টার দিকে মেহেরপুর-চুয়াডাঙ্গা সড়কের চাঁদবিল নামক স্থান থেকে নবজাতককে উদ্ধার করা হয়। কে বা কারা ফুটফুটে পুত্রসন্তান ফেলে গেছে তা স্থানীয়রা জানাতে পারেনি। পাগল প্রকৃতির এক নারীকে সন্দেহ করছেন অনেকে।

মেহেরপুর সদর উপজেলার আমঝুপি ইউনিয়নের চাঁদবিল গ্রামের মাবিয়া খাতুন জানান, মেহেরপুর-চুয়াডাঙ্গা সড়কের পাশে চাঁদবিলের তেঁতুলতলার নিকটে ছাগল চরাচ্ছিলেন। এ সময় নবজাতক শিশুর কান্না শুনতে পান। এগিয়ে গিয়ে দেখতে পান একটি ফুটফুটে নবজাতক। সদ্য প্রসূত শিশুটি পুত্রসন্তান। তিনি তাকে কোলে তুলে নেন এবং স্থানীয় একজন ডাক্তারের নিকট থেকে প্রাথমিক চিকিৎসা দেন। পরে তিনি শিশুটিকে চাঁদবিল গ্রামের রায়হান-শাহিদা দম্পতির কোলে তুলে দেন। রায়হান-শাহিদা দম্পতি ১৮বছরের সংসার জীবনে নিঃসন্তান। নবজাতককে কোলে পেয়ে আবেগ আপ্লুত হয়ে পড়েন এ দম্পতি। রায়হান একজন রিকশাচালক। তিনি জানান, শিশুটিকে কোলে পেয়ে তার স্ত্রী শাহিদা যেনো আকাশের চাঁদ হাতে পেয়েছেন।

এদিকে স্থানীয় অনেকে বলেছেন, শিশুটি উদ্ধারের কিছুক্ষণ আগে এক পাগলি ওই এলাকায় ঘোরাফেরা করছিলো এবং তাকে অস্থির লাগছিলো। সে ওই এলাকায় বেশ কিছুক্ষণ থাকার পর এলাকা ত্যাগ করে। তাকে আর দেখা যায়নি। এর পরেই নবজাতকের কান্নার শব্দ পেয়ে মাবিয়া শিশুটিকে উদ্ধার করেন।

 

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *