মেহেরপুরের আমঝুপি মাধ্যমিক বিদ্যালয়ের সুবর্ণ জয়ন্ত্রী অনুষ্ঠানে এমপি দোদুল

মেহেরপুর অফিস/আমঝুপি প্রতিনিধি: মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য অধ্যাপক ফরহাদ হোসেন দোদুল বলেছেন, ১৯৬৪ সালে আমঝুপি মাধ্যমিক বিদ্যালয়টি প্রতিষ্ঠা হওয়ার পর থেকে যত মেধাবী ছাত্রছাত্রী তৈরি করেছে তাদের অনেকেই দেশ-বিদেশের নানা ক্ষেত্রে গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করছেন। তাদের এই কৃতিত্বে আজকের ছাত্রছাত্রীরাও উৎসাহিত হবে। অগ্রজদের হাত ধরেই বর্তমান ছাত্রছাত্রীরা শেখাপড়া শেষ করে দেশের বিভিন্ন ক্ষেত্রে আরো বেশি গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করবে বলে বিশ্বাস করি। আগামীদিনে এখানে আরো আধুনিক, আরো উন্নত লেখাপাড়ার পরিবেশ সৃষ্টি হবে এবং শিক্ষা ক্ষেত্রে অন্যন্য অবদান রাখতে সক্ষম হবে। মেহেরপুর সদর উপজেলার ঐতিহ্যবাহী আমঝুপি মাধ্যমিক বিদ্যালয়ের ৫০ বছরপূর্তি উপলক্ষে আয়োজিত সুবর্ণ জয়ন্তী ও পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথাগুলো বলেন।
আমঝুপি মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গণে আয়োজিত দু দিনব্যাপী অনুষ্ঠান মালার উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিদ্যালয় পরিচালনা পর্যদের সভাপতি বোরহান উদ্দীন আহম্মেদ চুন্নু। বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদ প্রশাসক অ্যাড. মিয়াজন আলী। তিনি তার বক্তব্যে বিদ্যালয়ের ভূয়সী প্রশংসা করে এর চলমান ধারা অব্যাহত রাখার আহ্বান জানান। বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা চেয়ারম্যান অ্যাড. মারুফ আহম্মেদ বিজন, জেলা শিক্ষা অফিসার গাজী মোহাম্মদ রাফি, প্রধান শিক্ষক মামুল ইসলাম, প্রাক্তন প্রধান শিক্ষক আব্দুস সাত্তার মোল্লা, সিরাজুল ইসলাম ও শিল্পকলা একাডেমির সাবেক সাধারণ সম্পাদক সাইদুর রহমান।
‘এসো স্মৃতির অঙ্গণে মিলি প্রীতির বন্ধনে’ এ স্লোগান বুকে ধারণ করে অনুষ্ঠানে উপস্থিত হয়েছিলেন প্রাক্তন ও বর্তমান হাজারো ছাত্রছাত্রী। দিনভর নানা অনুষ্ঠানের আড্ডাতে স্মৃতিচারণ করে বাল্যকালের সেই সুখের স্মৃতিতে ফিরে যান অনেকেই। বেলা সোয়া ১১টার দিকে জাতীয় সঙ্গীতের মধ্যদিয়ে পতাকা উত্তোলন, উদ্বোধনী সঙ্গীত ও শান্তির প্রতীক পায়রা এবং বেলুন উড়িয়ে আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন অনুষ্ঠানের প্রধান অতিথি। এরপরে বিদ্যালয়ের প্রাক্তন ও বর্তমান ছাত্রছাত্রী, শিক্ষক, অভিভাবক, পরিচালনা পর্যদের সদস্য ও আমন্ত্রিত অতিথিবৃন্দের অংশগ্রহণে এক বর্নাঢ্য র্যা লি আমঝুপির প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *