মুজিবনগর সরকারি ডিগ্রি কলেজে উন্মুক্ত পরীক্ষাকেন্দ্রে ইউএনওকে ধাওয়া!

 

 

স্টাফ রিপোর্টার:মেহেরপুরের মুজিবনগর সরকারি ডিগ্রি কলেজে উন্মুক্ত ডিগ্রি পরীক্ষা কেন্দ্রে উপজেলা নির্বাহী অফিসারকে ধাওয়া করেছে পরীক্ষার্থীরা। গতকাল শুক্রবার সকালে ডিগ্রি রাষ্ট্রবিজ্ঞান পরীক্ষার শুরুতেই এ ঘটনা ঘটে। পরীক্ষার্থীরা কলেজের কয়েকটি কক্ষে ভাঙচুরও করেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, সকালে পরীক্ষার শুরুতেই মুজিবনগর উপজেলা নির্বাহী অফিসার অরুন কুমার মণ্ডল পরীক্ষাকেন্দ্র পরিদর্শনে আসেন। সাথে ছিলেন উপজেলা মৎস্য কর্মকর্তাসহ আরো এক সরকারি কর্মকর্তা। সঙ্গীয় দুজন পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করতে পারেন কি-না এমন বৈধতা নিয়ে শিক্ষক ও পরীক্ষার্থীদের মাঝে ক্ষোভ দেখা দেয়। এক পর্যায়ে উপজেলা নির্বাহী অফিসারকে ধাওয়া করে পরীক্ষার্থীরা। এসময় কলেজের কয়েকটি কক্ষের জানালার গ্লাস ভাঙচুর করে পরীক্ষার্থীরা। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

উপজেলা নির্বাহী অফিসার অরুন কুমার মণ্ডল জানান, পরীক্ষায় অবাধে নকল করতে দেয়ার প্রস্তাব দেয় কলেজ কর্তৃপক্ষ। কিন্তু তাদের অন্যায় দাবি না মানায় পরীক্ষার্থীরা এ ঘটনা ঘটিয়েছে। বিষয়টি উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে অবহিত করা হয়েছে। যেকোনো মূল্যে নকল প্রতিরোধের কথা বলেন তিনি। তবে পাল্টা অভিযোগ করে মুজিবনগর ডিগ্রি কলেজে অধ্যক্ষ প্রফেসর অ.ই মোহা. আব্দুল্লাহ জানান, উপজেলা নির্বাহী অফিসার বিভিন্ন কারণে অকারণে কলেজ কর্তৃপক্ষের সাথে বিরোধ করছেন। তিনি কোনো কিছু না জানিয়ে কেন্দ্রে কিংবা কলেজে প্রবেশ করে নিজের ইচ্ছেমতো বিভিন্ন কর্মকাণ্ড করেন। কর্তৃপক্ষের সাথে তিনি ইচ্ছে করেই বিবাদ সৃষ্টি করে চলেছেন। বিষয়টি উন্মুক্ত বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে অবহিত করা হয়েছে। এদিকে উত্তেজনার ঘটনায় কিছু সময় পরীক্ষা বন্ধ হয়ে যায়। পরিস্থিতি শান্ত হলে আবারো পরীক্ষা শুরু হয়।

Leave a comment

Your email address will not be published.