মুজিবনগর জয়পুর সীমান্তে বিএসএফ’র গুলিতে গুরুব্যবসায়ী আহত

স্টাফ রিপোর্টার: মেহেরপুর মুজিবনগর উপজেরার জয়পুর সীমান্তে বিএসএফ’র গুলিতে আজিজুল ইসলাম (২৮) নামের এক গরুব্যবসায়ী আহত হয়েছেন। গতকাল শুক্রবার ভোর ৪টার দিকে জয়পুর বর্ডারপাড়ার সীমান্তের ৯৬ মেন পিলারের কাছে এ ঘটনা ঘটে। আজিজুল জয়পুর গ্রামের ইসরাফিল হোসেনের ছেলে। বর্তমানে তাকে মেহেরপুর তাহের ক্লিনিকে চিকিৎসা দেয়া হচ্ছে।

আহত আজিজুলের চাচাতো ভাই আলিম জানিয়েছেন, রাতে মুজিবনগরে কয়েকজন গরুব্যবসায়ী জয়পুর সীমান্তে গরু আনতে যান। এ সময় বিএসএফ সদস্যরা তাদের লক্ষ্য করে গুলি ছোঁড়েন। এতে আজিজুলের শরীরের বিভিন্ন স্থানে গুলির ছররা লাগে। ভোরে তাকে ক্লিনিকে ভর্তি করা হয়। সকালে বিষয়টি জানতে চাইলে সত্যতা জানাতে অপারগতা প্রকাশ করেন বিজিবি মুজিবনগর কোম্পানি কমান্ডার আবু তাহের। কিছুই হয়নি বলে দাবি করেন তিনি। আজিজুল ক্লিনিকে ভর্তি অবস্থায় সাংবাদিকদের কাছে ঘটনার সত্যতা নিশ্চিত করেছে এ বিষয়টি উল্লেখ করলে তিনি বলেন, জিজ্ঞাসাবাদ করে ঘটনার সম্পর্কে অবগত করা হবে।

এদিকে স্থানীয় লোকজন বিজিবির বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ উত্থাপন করেছেন। বিজিবির কতিপয় সদস্যদের সাথে আতাত করে গরু আনা হয় বলে অভিযোগ পাওয়া গেছে। স্থানীয় লোকজন নাম প্রকাশ না করার শর্তে জানিয়েছেন, সোনাপুর গ্রামের মৃত কালা চাঁদা মোল্লার ছেলে আলামিন মোল্লা মিনু ও মাঝপাড়ার মৃত জালাল উদ্দীনের ছেলে আজিজুল ইসলাম ভিকু গোটা উপজেলার সীমান্তের লাইন নিয়ন্ত্রণ করেন। এ দুজন অসাধু কিছু বিজিবি ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের কমিশন দিয়ে গরু পার করেন। তারা গরু প্রতি ওই সব সদস্যদের দু থেকে তিনশ টাকা প্রদান করেন। ফলে দিনরাতে অসংখ্য গুরু এদেশে এলেও বেশিরভাগ তা ভ্যাটের বাইরে থেকে যাচ্ছে। সরকার হারাচ্ছে লাখ লাখ টাকা রাজস্ব। উপরি পেয়ে চুপ রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কিছু সদস্য।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *