মুজিবনগরের পরানপুরে ডাকাতি : দুটি বোমার বিস্ফোরণ

 

মুজিবনগর প্রতিনিধি: মেহেরপুর জেলার বিভিন্ন প্রান্তে প্রায় প্রতিদিনই ঘটছে ডাকাতির ঘটনা। মধ্যরাত থেকে শুরু করে ভোর কিংবা সন্ধ্যারাতে ঘটেই চলেছে ডাকাতির ঘটনা। গতকাল বুধবার রাত ৮টার দিকে মুজিবনগর উপজেলার পরানপুরে ডাকাতির ঘটনা ঘটেছে। ডাকাতদল অস্ত্রের মুখে বাড়ির লোকজন জিম্মি করে নগদ টাকা ও সোনার গয়না নিয়ে গেছে। প্রতিরোধের মুখে দুটি বোমার বিস্ফোরণ ঘটিয়ে ডাকাতরা।

স্থানীয়সূত্রে জানা গেছে, পরানপুর গ্রামের আজির বক্সের ছেলে নুরুল ইসলাম গ্রামের একটি চায়ের দোকান থেকে বাড়ি ফেরেন। প্রধান ফটকের সামনে আসতেই অস্ত্রধারী কয়েকজন তাকে জিম্মি করে তার বাড়িতে প্রবেশ করে। এক পর্যায়ে নগদ চার হাজার টাকা ও সোনার গয়না লুটে নেয়। খবর পেয়ে গ্রামের কয়েকজন জড়ো হয়ে প্রতিরোধ করার চেষ্টা করেন। এতে ডাকাত দলের সদস্যরা দুটি বোমা নিক্ষেপ করলে বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। তবে এতে কেউ হতাহত হয়নি। খবর পেয়ে মুজিবনগর থানার সহকারী পরিদর্শক (এসআই) মধু সুদন ও সঙ্গীয় পুলিশ সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করে। ঘটনার সত্যতা নিশ্চিত করে এসআই মধু সুদন জানিয়েছেন, ঘটনাটি তেমন কিছু নয়। চুরি জাতীয়।

চলতি সপ্তায় মেহেরপুর সদর উপজেলার আমঝুপি, গাংনী উপজেলার গোপালনগর, হাড়াভাঙ্গা ও বানিয়াপুকুর গ্রামের প্রায় ১০/১২টি বাড়িতে ডাকাতি হয়েছে। এসব ঘটনায়ও ডাকাতদল বোমার বিস্ফোরণ ঘটিয়েছে। ভুক্তভোগীদের পক্ষ থেকে যেমনি মামলা কিংবা কোনো অভিযোগ করা হচ্ছে না তেমনি ঘটনার সাথে জড়িত কাউকেই চিহ্নিত কিংবা গ্রেফতার করতে পারেনি পুলিশ। ফলে ওইসব গ্রামসহ আশেপাশের গ্রামগুলোতে এখন ডাকাত আতঙ্ক বিরাজ করছে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *