মালিবাগে ট্রেনের ধাক্কায় প্রাইভেটকার চুরমার

স্টাফ রিপোর্টার: রাজধানীর মালিবাগে একটি প্রাইভেটকার রেললাইনে উঠেআটকে যাওয়ার পর ট্রেনের ধাক্কায় তা ভেঙে চুরমার হয়ে গেছে। এতেপ্রাইভেটকারচালক ও আরোহী তিন ব্যক্তি আহত হয়েছেন। তাদের স্থানীয়া হাসপাতালেভর্তি করা হয়েছে। দুর্ঘটনায় পড়া ওই প্রাইভেটকার থেকে একটি নাইন এমএমপিস্তল উদ্ধার করেছে পুলিশ। পিস্তলটি লাইসেন্সকৃত না অবৈধ তা নিশ্চিত হওয়াযায়নি। গতকালশুক্রবার বিকেল ৫টার দিকে এ ঘটনা ঘটে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরাজানায়, চট্টগ্রাম থেকে আসা চট্টলা এক্সপ্রেস কমলাপুরে রেলওয়ে স্টেশনের দিকেযাচ্ছিলো। বিকেল ৫টার দিকে মালিবাগ রেলক্রসিং পার হওয়ার সময় সিগন্যালঅমান্য করে ক্রসিং পার হতে যাওয়া প্রাইভেটকারটি রেললাইনের ওপর হঠাত আটকেযায়। এসময় ট্রেনটি সজোরে প্রাইভেটকারে ধাক্কা দিয়ে চলে যায়। প্রাইভেটকারটিরবাম দিক ভেঙে যায়। এতে ভেতরে থাকা চালক এবং তরুণীসহ তিন আরোহী আহত হন।দুর্ঘটনার খবর পেয়ে রেলওয়ে কমলাপুর থানা ও রেলের কর্মকর্তারা ঘটনাস্থলেছুটে যান। রেল পুলিশের ওসি আব্দুল মজিদ জানান, ট্রেন আসার সময় গেটম্যানপ্রতিবন্ধক ফেললেও প্রাইভেটকারটি বিপরীত দিক থেকে এসে ক্রসিং পার হওয়ারচেষ্টা করে। কিন্তু রেললাইনের ওপর ওঠার পর ওই গাড়ির ইঞ্জিন বন্ধ হয়ে যায়।এসময় ট্রেনটি দ্রুত গতিতে আসছিলো। লাইনের ওপর গাড়ি দেখে ট্রেন চালক হুইসেলবাজাতে শুরু করেন এবং ট্রেনের গতি কমিয়ে আনতে পারলেও গাড়িতে ধাক্কা লাগে।কিছু দূর ছেঁচড়ে গিয়ে থামে।

ওসি জানান, ঘটনার পরপরই স্থানীয়রা আহতদেরউদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। কমলাপুর রেলওয়ের ট্রাফিক পরিদর্শক হুমায়নকবির বলেন, প্রাইভেটকারের ভেতর থেকে একটি পিস্তল উদ্ধার করা হয়েছে।প্রাইভেটকারের আরোহী এবং মালিকের খোঁজ করা হচ্ছে। তাদের জিজ্ঞাসাবাদ করতেপারলে অস্ত্রটি বৈধ না অবৈধ তা জানা যাবে।

Leave a comment

Your email address will not be published.