মাইকে ক্যাশ চেয়ে আলোচনায় চিফ হুইপ

স্টাফ রিপোর্টার: নিজের এলাকায় সংবর্ধনায় উপস্থিত হয়ে মাইকে ক্রেস্টের বদলে নগদ টাকা দিতে বলে সংবাদে উঠে এসেছেন জাতীয় সংসদের চিফ হুইপ আ.স.ম ফিরোজ। গত শুক্রবার বিকেলে পটুয়াখালীর বাউফল উপজেলা সদরের সরকারি পাবলিক মাঠে মাইকের এ ঘোষণার খবর ছড়িয়ে পড়েছে ইন্টারনেটে। এ বিষয়ে জানতে চাইলে শনিবার রাতে ফিরোজ বলেন, নিজের জন্য নয়, দলের জন্য টাকা চেয়েছেন তিনি।
          সংবর্ধনা অনুষ্ঠানের এক ভিডিওচিত্রে দেখা যায়, চিফ হুইপ ক্রেস্ট গ্রহণ করছেন। এরপর তাকে মাইকে বলতে শোনা যায়, ‘আগামীকাল দলীয় কার্যালয়ে সকাল ৯টা থেকে বেলা ৩টা পর্যন্ত বসবো। যদি কারো উপঢৌকন দেয়ার ইচ্ছা থাকে, তবে আর এ ক্রেস্ট না। ক্যাশ চাই, ক্যাশ চাই। বোঝেন নাই? নির্বাচন করতে গেলে অনেক টাকা লাগে। কাজেই ক্যাশ দিয়েন, খুব ভালো হইবে। কাল দেখা হবে সবার সাথে। আজ আর কোনো ক্রেস্ট নেবো না। সমস্ত ক্রেস্ট আমি পরে নেবো।’ চিফ হইপকে তখন হাসতেও দেখা যায়। তার সঙ্গীরাও তখন হাসছিলেন।

ক্যাশ চাওয়া প্রসঙ্গে তিনি বলেন, ‘আমাকে এলাকার মানুষজন অনেক ফুল ও ক্রেস্ট দিয়েছেন। আমি তাদের বলেছি যে, এতো টাকা কেন খরচ করছেন। ফুলের জন্য খরচ না করে পার্টির জন্য ক্যাশ দেন। পার্টির অর্থসম্পদ বাড়ান। আমি তাদের বলেছি, আমাকে বেশিক্ষণ পাবেন না। আমার কার্যালয়ে আসুন। এখানে ক্যাশ এবং কার্যালয় দুটি মিলিয়ে কিছু লোক কুৎসা রটনা করছে। ওই এলাকা থেকে ছয়বার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন জানিয়ে তিনি বলেন, ‘আমি কীভাবে এলাকার মানুষের কাছে নিজের জন্য টাকা চাইবো।’

বাউফল উপজেলা আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের উদ্যোগে ওই গণসংবর্ধনার আয়োজন করা হয়। অনুষ্ঠানে নেতাকর্মীরা চিফ হুইপকে ক্রেস্ট, ফুলের তোড়া উপহার দেন। পরে গণসংবর্ধনা অনুষ্ঠানটি স্থানীয় কেবল অপারেটরের মাধ্যমে শহরে সম্প্রচার করা হয়।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *