মহেশপুর থানাহাজতে শিশু আটক রাখায় ওসি ও টিএসআইকে কারণ দর্শানোর আদেশ

 

ঝিনাইদহ প্রতিনিধি: ঝিনাইদহের মহেশপুর থানাহাজতে ১১ মাসের শিশু রয়েলকে ১৯ ঘণ্টা আটক রাখার ঘটনায় থানার ওসি শাহিদুল ইসলাম শাহিন ও টিএসআই আমির হোসেনকে ৪৮ ঘণ্টার মধ্যে স্বশরীরে আদালতে হাজির হয়ে কারণ দর্শানোর আদেশ দেয়া হয়েছে। গতকাল রোববার দুপুরে চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. জাকির হোসেন এ আদেশ দেন। ঝিনাইদহ চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের নাজির মো. সোহেল এ খবর নিশ্চিত করেছেন ।

আদালত সূত্রে জানা গেছে, ঝিনাইদহ জেলার মহেশপুর উপজেলার কুরিপোল গ্রাম থেকে গত ১৬ সেপ্টেম্বর রাতে একই উপজেলার আলাইপুর গ্রামের রাজু আহম্মেদের স্ত্রী লিপি খাতুন ও তার ১১ মাসের শিশুপুত্র রয়েলসহ ৪ জনকে মহেশপুর থানাপুলিশ গ্রেফতার করে। গ্রেফতারকৃতদের মহেশপুর থানাহাজতে রাখা হয়। এ ধরনের সংবাদ মিডিয়াতে প্রচার হলে আদালত স্বপ্রনোদিত হয়ে রোববার দুপুরে চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. জাকির হোসেন মহেশপুর থানার ওসি শাহিদুল ইসলাম শাহিন ও টিএসআই আমির হোসেনকে ৪৮ ঘণ্টার মধ্যে আদলতে স্বশরীরে হাজির হওয়ার নির্দেশ দিয়েছেন।

নির্দেশে উল্লেখ করা হয় যে, বেআইনী কার্য করার জন্য কেন তাদের বিরুদ্ধে ফৌজধারী আইন কার্যধারা গ্রহণ করা হবে না এ মর্মে তাদেরকে কারণ দর্শানোর জন্য নির্দেশ দেয়া হয়েছে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *