মহেশপুরে ঘুমন্ত স্কুল ও কলেজছাত্রী দুই বোনের ওপর অ্যাসিড নিক্ষেপ

ঝিনাইদহ প্রতনিধি: ঝিনাইদহের মহেশপুর উপজেলার কদমতলা গ্রামে প্রভা (৭) ও তানিয়া (১৫) নামে দুই চাচাতো বোনের ওপর অ্যাসিড বা দাহ্য জাতীয় পদার্থ নিক্ষেপের ঘটনা ঘটেছে। এতে তাদের মুখমণ্ডল ও পিঠ ঝলসে গেছে। মহেশপুর সরকারি ডিগ্রি কলেজের ছাত্রী তানিয়া কদমতলা গ্রামের জয়নাল আবেদীনের মেয়ে ও তার চাচাতো বোন কদমতলা প্রইমারি স্কুলের দ্বিতীয় শ্রেণির ছাত্রী প্রভা সবুজ হোসেনের মেয়ে।

তানিয়ার পিতা জয়নাল আবেদীন জানান, গত সোমবার গভীর রাতে দুই বোন বিছানায় ঘুমিয়ে ছিলো। এ সময় দুর্বৃত্তরা জানালার ফাঁক দিয়ে সিরিঞ্জের মাধ্যমে অ্যাসিড নিক্ষেপ করে। এতে তানিয়া ও শোভার মুখের বামপাশ ও পিঠ ঝলসে গেছে। তিনি আরও বলেন, অ্যাসিড নিক্ষেপের কারণে বিছানার চাদর ও মশারি পুড়ে গেছে। সেগুলো পুলিশ নিয়ে গেছে। ঝলসে যাওয়া দুই শিশুকে গতকাল মঙ্গলবার সকালে ঝিনাইদহ সদর হাসপাতালের মহিলা সার্জারি ওয়ার্ডের ৫ নং বেডে ভর্তি করা হয়েছে। এর মধ্যে তানিয়ার ক্ষতি কম হওয়ার কারণে বিকেলে তাকে বাড়ি নিয়ে যাওয়া হয়েছে।

ঝিনাইদহ সদর হাসপাতালের ডা. ফামদিা জানান, তরল জাতীয় দাহ্য পদার্থ নিক্ষেপ করা হয়েছে। এতে তাদের মুখ পুড়ে গেছে। অ্যাসিড কি-না তা পরে বলা যাবে।

এ বিষয়ে নিয়ে মহেশপুর থানার ওসি আহম্মেদ কবীর জানান, ঘটনাটি জানতে পেরে তিনি ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছিলেন। তবে নিক্ষেপকৃত দ্রব্য অ্যাসিড কি-না তা এখনই বলা যাচ্ছে না। তবে সেটি ব্যাটারিতে ব্যবহৃত পানিও হতে পারে। তিনি বলেন, এ বিষয়ে থানায় এখনো কোনো অভিযোগ দায়ের হয়নি।

 

Leave a comment

Your email address will not be published.