ভোটকেন্দ্রে অগ্নিসংযোগের ঘটনায় ঝিনাইদহের কোটচাঁদপুর ও মহেশপুর থানায় ২০টি মামলা : আসামি ৭ হাজার ৮৮০ জন

ঝিনাইদহ অফিস: ভোটকেন্দ্রে অগ্নিসংযোগের ঘটনায় ঝিনাইদহের কোটচাঁদপুর ও মহেশপুর থানায় ২০টি মামলা হয়েছে। এসব মামলায় ১৮ দলের সাত হাজার ৮৮০ জনকে আসামি করা হয়েছে।

পুলিশ জানায়, গত ৫ জানুয়ারির নির্বাচনে ঝিনাইদহ-৩ আসনের কোটচাঁদপুর ও মহেশপুর উপজেলায় ২০টি কেন্দ্রে অগ্নিসংযোগ, হামলা ও নির্বাচনী সরঞ্জাম ছিনতাই করে ১৮ দলীয় জোটের নেতাকর্মীরা। এ ঘটনায় ওইসব কেন্দ্রে ভোট স্থগিত করে নির্বাচন কমিশন। কোটচাঁদপুর থানার ওসি শাহাজাহান আলী জানান, কোটচাঁদপুর উপজেলার মামুনশিয়া, পাশপাতিলা ও বলাবাড়িয়া কেন্দ্রে অগ্নিসংযোগ, হামলা ও নির্বাচনী সরঞ্জাম ছিনতাইয়ের ঘটনায় ৮০ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ৮শ জনকে আসামি করে তিনটি মামলা হয়েছে। কোচাঁদপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা মাসুদুর রহমান বাদী হয়ে এ মামলা দায়ের করেন।

অন্যদিকে মহেশপুর থানার ওসি আকরাম হোসেন জানান, নির্বাচন চলাকালে ককটেল ফাঁটিয়ে ১৭টি কেন্দ্রে হামলা, অগ্নিসংযোগ ও ব্যালট বাক্স ছিনতাইয়ের ঘটনায় মহেশপুর থানায় ১৭টি মামলা হয়েছে। এসব কেন্দ্রের প্রিসাইডিং অফিসার বাদী হয়ে মামলা দায়ের করেন। ১৭টি মামলায় ১৮ দলের অজ্ঞাত ৭ হাজার নেতাকর্মীকে আসামি করা হয়েছে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *