ভেসে উঠলো এমভি হোপের আরো দু নাবিকের লাশ

 

স্টাফ রিপোর্টার: দুর্ঘটনাকবলিত বাংলাদেশি জাহাজ এমভি হোপের আরো দু নাবিকের লাশ আন্দামান সাগরের মালয়শিয়া উপকূলে ভেসে উঠার ঘটনা ঘটেছে। বর্তমানে ওই লাশ দুটি রয়েছে মালয়েশিয়ার লাঙ্কাউয়ির একটি হাসপাতালমর্গে। গত ২০ জুলাই লাশ দুটি ভেসে ওঠে। এ বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন এমভি হোপের পিঅ্যান্ডআই ক্লাবের প্রতিনিধি ইন্টারপোর্ট মেরিটাইম লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা মহিউদ্দিন আব্দুল কাদের।

ভেসে ওঠা নাবিকরা হলেন- একজন কেবিন ক্রু আলী হোসেন ও দ্বিতীয় প্রকৌশলী নিজামউদ্দিন। এ বিষয়ে গতকাল সোমবার মহিউদ্দিন আব্দুল কাদের গণমাধ্যমকে জানান, গত ২০ জুলাই আন্দামান সাগরের মালয়েশিয়া উপকূলে দুটি লাশ ভেসে উঠলে জেলেরা সেই লাশগুলো উদ্ধার করে লাঙ্কউয়ি বন্দরে নিয়ে যান। এরপর ২৮ জুলাই ওই লাশগুলো পাঠানো হয় স্থানীয় একটি হাসপাতালমর্গে। এক সপ্তা আগে ইন্টারপোর্ট মেরিটাইম লিমিডেটের থাই এজেন্ট মর্গে গিয়ে লাশ দুটি দেখে প্রাথমিকভাবে ধারণা করেছেন যে তারা দুজনই হোপের নাবিক ছিলেন। এ সময় থাই এজেন্টের প্রতিনিধিরা ব্যাংক অ্যাকাউন্ট সংক্রান্ত কার্ড দেখে আলী হোসেনকে ও অপর লাশের গায়ে এমভি হোপের জ্যাকেট দেখে নিজাম উদ্দিনকে শনাক্ত করেন।

উল্লেখ্য, গত ৪ জুলাই ভোররাতে ঝড়ের কবলে পড়ে বাংলাদেশি জাহাজ এমভি হোপ কাত হয়ে গেলে প্রাণ বাঁচাতে সাগরে ঝাঁপ দেন ১৭ জন নাবিক। তাদের মধ্যে নয়জনকে জীবিত উদ্ধার করা সম্ভব হয়। আর লাশ পাওয়া যায় দুজনের।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *