ভূতুড়ে বাড়ির পিলার পড়ে কেড়ে নিলো এক শিশুর প্রাণ

 

চুয়াডাঙ্গা বাগানপাড়ায় দীর্ঘদিনের পরিত্যক্ত বাড়ি পরিষ্কার করতে গিয়ে বিপত্তি

 

স্টাফ রিপোর্টার: পরিত্যক্ত ভূতুড়ে বাড়ি পরিষ্কার করার সময় ঘরের পিলার ভেঙে শিশু সাগরের প্রাণ কেড়ে নিয়েছে। গতকাল রোববার বিকেল ৪টার দিকে চুয়াডাঙ্গা জেলা শহরের বাগানপাড়ায় এ ঘটনা ঘটে।

নিহত সাগর (৭) চুয়াডাঙ্গা জীবননগর পদ্মপুকুরের দরিদ্র আব্দুল্লাহর ছেলে। সে ওল্ডজিএম বিদ্যালয়ের প্রথম শ্রেণির ছাত্র ছিলো। তার পিতা আব্দুল্লাহ ঢাকায় রিকশা চালায়। আব্দুল্লাহকে নিয়ে তার মা চুয়াডাঙ্গা জেলা শহরের বাগানপাড়ার জিতার আলীর বাড়িতে ভাড়ায় বসবাস করেন। গতকাল পাশের পরিত্যক্ত ভূতুড়ে বাড়ি পরিষ্কার করছে দেখে শিশু সাগর তার সমবয়সী কয়েকজনের সাথে সেখানে যায়। পরিত্যক্ত বাড়ির দীর্ঘদিনের পুরাতন পিলার ভেঙে শিশু সাগরের মাথার ওপর পড়ে। গুরুতর জখম অবস্থায় উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে নেয়া হয়। অবস্থা আশঙ্কাজনক দেখে তাকে দ্রুত ঢাকায় নেয়ার পরামর্শ দেন কর্তব্যরত চিকিৎসক। প্রাথমিক চিকিৎসা দিয়ে তাকে ঢাকায় নেয়ার পথে পথিমধ্যে ঝিনাইদহে সে মারা যায়। মৃতদেহ বাগানপাড়াস্থ ভাড়ার বাড়িতে নেয়া হলে এলাকার নারী-পুরুষ শিশু-কিশোর দেখতে ভিড় জমায়।

জানা গেছে, চুয়াডাঙ্গা বাগানপাড়ার মোশারফ আলী মোশা খুলনায় থাকেন। তার বাগানপাড়াস্থ বাড়িটি দীর্ঘদিন ধরে পরিত্যক্ত। প্রতিবেশী স্কুল শিক্ষিকা রেহেনা ও শাহানা পরিত্যক্ত বাড়ির পাশেই বসবাস করেন। ঈদ উপলক্ষে পরিত্যক্ত বাড়িটি পরিষ্কারের জন্য জাসদ ও মেশিন নামের দুজন শ্রমিককে নিযুক্ত করেন। পরিত্যক্ত বাড়িটি পরিষ্কার করতে থাকেন তারা। শিশু সাগর, সম্রাট ও ফাইমসহ সমবয়সী কয়েক শিশু সেখানে যায়। খেলতে থাকে। এরই এক পর্যায়ে দীর্ঘদিনের পরিত্যক্ত বাড়ির অরক্ষিত পিলার ভেঙে পড়ে। শিশু সম্রাট ফাইমসহ অন্যরা অক্ষত থাকলেও সাগরের মাথাটি চাপা পড়ে ধসে পড়া পিলারের নিচে। থেঁতলে যায় মাথা। উদ্ধার করে হাসপাতালে নেয়া হলেও তাকে আর সুস্থ করে তোলা সম্ভব হয়নি। স্থানীয়রা পরিত্যক্ত বাড়ি পরিষ্কারের সময় শিশুদের সেখান থেকে সরিয়ে না দেয়ার জন্য সংশ্লিষ্টদের দুষেছেন। বলেছেন, শিশুদের প্রতি উদাসীনতার কারণেই ফুটফুটে শিশু সাগরের প্রাণ ঝরে গেলো।

শিশু সাগরের পিতা ঢাকা থেকে চুয়াডাঙ্গার উদ্দেশে রওনা হয়েছেন। তিনি ফিরেই সন্তানের মৃতদেহ কোথায় দাফন করা হবে সে বিষয়ে সিদ্ধান্ত নেবেন। তবে প্রাথমিকভাবে আজ সোমবার সকাল ১০টায় পুরাতন কবরস্থানে দাফন করা হতে পারে বলে স্থানীয়রা জানিয়েছেন।

Leave a comment

Your email address will not be published.