ভুয়া বিবৃতিদানকারী খালেদা জিয়ার দু উপদেষ্টা বহিষ্কার

স্টাফ রিপোর্টার: ছয় কংগ্রেসম্যানের স্বাক্ষর জালিয়াতি করে বিবৃতি প্রচার সরকারের কূটকৌশলের অংশ হতে পারে বলে মন্তব্য করেছেন দীর্ঘদিন ধরে নিউইয়র্কে অবস্থানরত বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকা। তবে এই জালিয়াতির সাথে জড়িত থাকার অভিযোগে বিএনপি চেয়ারপারসনের দু বৈদেশিক উপদেষ্টাকে বহিষ্কার করা হয়েছে বলে জানান তিনি। স্থানীয় সময় মঙ্গলবার সন্ধ্যায় নিউইয়র্কে এক সাংবাদিক সম্মেলনে সাদেক হোসেন খোকা এ কথা জানান।

ভারতের ক্ষমতাসীন দল বিজেপির প্রধান অমিত শাহ’র টেলিফোন এবং মার্কিন ছয় কংগ্রেসম্যানের স্বাক্ষর জালিয়াতি নিয়ে বিব্রতকর পরিস্থিতিতে সাংবাদিক সম্মেলন করলেন ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকা। খোকা অমিত শাহ’র ফোন করাকে সত্যি দাবি করেন। বলেন, স্বাক্ষর জালিয়াতিতে জড়িত ডা. মুজিবুর রহমান মজুমদার ও জাহিদ এফ সরদারকে বহিষ্কার করা হয়।

বিএনপির যুগ্মমহাসচিব রুহুল কবির রিজভী দলের চেয়ারপারসনের পক্ষে এ দু বৈদেশিক উপদেষ্টাকে বহিষ্কারের চিঠি দেন বলে জানা যায়। ২০১৩ সালের ১৭ নভেম্বর তাদের বিএনপি চেয়ারপারসনের বৈদেশিক উপদেষ্টা ও দলের পক্ষে লবিস্ট নিয়োগ করা হয়। সাদেক হোসেন খোকা বহিষ্কার সংক্রান্ত রুহুল কবির রিজভীর চিঠি পড়ে শোনান। সাদেক হোসেন খোকা বলেন, সরকার অবৈধভাবে ক্ষমতা আঁকড়ে থাকার জন্য গোটা দেশকে এক অনিবার্য সংঘাতের মুখে ঠেলে দিয়েছে। সংকীর্ণ দলীয় স্বার্থ হাসিলের জন্য সকল রাষ্ট্রীয় প্রতিষ্ঠানকে অবলীলায় ধ্বংস করে চলেছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে দাঁড় করিয়ে দেয়া হয়েছে জনগণের মুখোমুখি। আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনসমূহের সশস্ত্র ক্যাডারদেরও নিয়োজিত করা হয়েছে রাজনৈতিক প্রতিপক্ষ নির্মূলের কাজে। বিরোধী দলসমূহের ন্যূনতম রাজনৈতিক অধিকারও আজ আর অবশিষ্ট নেই। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন আব্দুল লতিফ সম্রাট, গিয়াস আহমেদ, জিল্লুর রহমান জিল্লু, মো. গিয়াস উদ্দিন প্রমুখ।

যুক্তরাষ্ট্রের হস্তক্ষেপ কামনা বাংলাদেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতি এবং নতুন সংসদ নির্বাচনের দাবিতে বর্তমান সরকারের ওপর মার্কিন প্রশাসনের হস্তক্ষেপ চেয়ে মার্কিন পররাষ্ট্র দফতর ও প্রতিনিধি পরিষদে স্মারকলিপি দিয়েছে যুক্তরাষ্ট্র বিএনপির একাংশ। স্থানীয় সময় সোমবার ৪৮ পৃষ্ঠার স্মারকলিপি পৌঁছে দেন যুক্তরাষ্ট্র বিএনপির একটি প্রতিনিধি দল। এতে নেতৃত্ব দেন যুক্তরাষ্ট্র বিএনপির একাংশের নেতা শরাফত হোসেন বাবু ও জসিম উদ্দিন ভুঁইয়া।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *